Advertisement
০২ মে ২০২৪
Face Pack for glowing Skin

অফিস থেকেই পার্টিতে যাবেন? মেকআপ করার সময় না থাকলে ভরসা রাখতে পারেন ৩ প্যাকে

সঙ্গে মেকআপ থাকলেও নিজেকে সাজানোর সময় থাকে না। তবে এত চিন্তা করার কিছু নয়। পার্লারে না গিয়ে, মেকআপ না করেও ঝলমল করবে ত্বক, যদি ভরসা রাখেন কয়েকটি ঘরোয়া টোটকায়।

symbolic image.

ত্বকের যত্ন নিন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ২০:১৬
Share: Save:

বিয়ের মরসুম আপাতত শেষ হলেও শীতে উৎসবের তো কমতি নেই। পার্টি, পিকনিক, বড়দিন— একের পর এক চলতেই থাকে। এদিকে অনন্ত ব্যস্ততা। পার্লারে যাওয়া তো দূর, নিজের দিকে আলাদা করে তাকানোরই সময় নেই। কিন্তু আনন্দ-অনুষ্ঠানে সাজগোজ করে না গেলে নিজেরই আত্মবিশ্বাস তলানিতে এসে ঠেকে। এখন টানা কোনও ছুটিও নেই। ফলে অফিস থেকেই যেতে হচ্ছে সর্বত্র। সঙ্গে মেকআপ থাকলেও নিজেকে সাজানোর সময় থাকে না। তবে এত চিন্তা করার কিছু নয়। পার্লারে না গিয়ে, মেকআপ না করেও ঝলমল করবে ত্বক, যদি ভরসা রাখেন কয়েকটি ঘরোয়া টোটকায়।

১) ত্বক অতিরিক্ত তেলতেলে হলে ১ টেবিল চামচ কাঠবাদামের সঙ্গে মিশিয়ে নিন ১ টেবিল চামচ মূলতানি মাটি। সঙ্গে দুধ বা গোলাপ জল। এই মিশ্রণ মুখে মেখে রেখে দিন মিনিট দশেক। তার পর ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। ত্বকে আলাদা জেল্লা আসবে।

২) ত্বকের যত্নে দু’টি উপকরণই সমান গুরুত্বপূর্ণ। ত্বক যদি তৈলাক্ত হয়ে থাকে, সে ক্ষেত্রে শীতকালে ত্বকের যত্নে বাড়তি সতর্কতা নেওয়া জরুরি। একটি পাত্রে আধ কাপ বেসন, এক চিমটে হলুদ এবং সামান্য দুধ মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিন। স্নান করতে যাওয়ার আগে ত্বকে ভাল করে লাগিয়ে নিন। শুকিয়ে এলে ধুয়ে নিন। রোজ না হলেও সপ্তাহে অন্তত দু’তিন দিন এটি ব্যবহার করতে পারেন। উপকার পাবেন।

৩) এক চামচ দই, এক চামচ মধু ও এক চামচ গোলাপ জল দিয়ে একটি ফেসপ্যাক তৈরি করে নিন। রাতে এই প্যাক মুখে মেখে মিনিট পনেরো রাখুন। তার পর জল দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন, ত্বক বেশ জেল্লাদার দেখাচ্ছে। সকালে উঠেও এই প্যাক মুখে লাগিয়ে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin Care Tips Winter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE