Advertisement
১৯ এপ্রিল ২০২৪
manicure

Hot Oil Manicure: নখ বাড়াতে গেলেই ভেঙে যাচ্ছে? গরম তেলেই হবে সমস্যার সমাধান

নখ রুক্ষ হয়ে থাকলে বা সহজেই ভেঙে গেলে নখকে সুন্দর করে তোলার জন্য হট অয়েল ম্যানিকিয়োর দারুণ উপকারী। পার্লারে নয়, বাড়িতেই করতে পারেন এটি।

দুর্বল নখ শক্ত করতে কিংবা নখের বৃদ্ধি বাড়াতে ভরসা রাখুন ‘হট অয়েল ম্যানিকিয়োর’ পদ্ধতির উপর।

দুর্বল নখ শক্ত করতে কিংবা নখের বৃদ্ধি বাড়াতে ভরসা রাখুন ‘হট অয়েল ম্যানিকিয়োর’ পদ্ধতির উপর। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২২ ২১:০৭
Share: Save:

সকলের চোখে সুন্দর হয়ে উঠতে ত্বক ও চুলের পরিচর্চায় কোনও খামতি রাখি না আমরা। তবে এ সবের মাঝে ভুলে যাই নখের কথা। এ বার চুল ও ত্বকের সঙ্গে সমান তালে যত্ন নিন নখের। দুর্বল নখ শক্ত করতে কিংবা নখের বৃদ্ধি বাড়াতে ভরসা রাখুন ‘হট অয়েল ম্যানিকিয়োর’ পদ্ধতির উপর।

‘হট অয়েল ম্যানিকিয়োর’ কী?

অন্যান্য ম্যানিকিয়োরে যেমন জল ব্যবহার করা হয়, এ ক্ষেত্রে জলের পরিবর্তে ব্যবহার করা হয় গরম তেল। নখ রুক্ষ হয়ে থাকলে বা সহজেই ভেঙে গেলে নখকে সুন্দর করে তোলার জন্য এই হট অয়েল ম্যানিকিয়োর দারুণ উপকারী। গরম তেলে নখ ডুবিয়ে রাখলে নখের ডগায় ও নখের চারপাশে রক্ত সঞ্চালন ভাল হয়। ফলে নখের চারপাশের পাতলা ত্বক নরম থাকবে। তাই হাতে বয়সের ছাপ পড়ে না।

এই ম্যানিকিয়োর করার জন্য পার্লারে যাওয়ার প্রয়োজন নেই। সহজেই বাড়ি বসে করে নিতে পারবেন।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ক্যাস্টর অয়েল, সানফ্লাওয়ার অয়েল, অলিভ অয়েল, ভিটামিন ই অয়েল, টি ট্রি অয়েল এবং আমন্ড অয়েল সম পরিমাণে মিশিয়ে নেবেন। এই প্রত্যেকটি তেলের গুণই আপনার নখের প্রয়োজন।

একটি পাত্রে সব ক’টি তেল নিয়ে সম পরিমাণে নিয়ে গরম করে নেবেন। প্রথমে ৩০ সেকেন্ড গরম করুন। সেই মিশ্রণ যত ক্ষণ না ঠান্ডা হয়ে যাচ্ছে, তত ক্ষণ পর্যন্ত তাতে আঙুল ডুবিয়ে রাখুন। মিশ্রণ ঠান্ডা হয়ে গেলে আবার সামান্য গরম করে নিন। আরও এক বার নখ ডুবিয়ে রাখুন। তার পর কব্জি পর্যন্ত সেই তেল ধীরে ধীরে মালিশ করুন। তেল ত্বকে মিশে গেলে গরম জলে তোয়ালে ভিজিয়ে ভাল করে হাত এবং আঙ্গুলগুলি মুছে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

manicure Nail Care Beauty Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE