Advertisement
২৫ এপ্রিল ২০২৪
lips

Lipstick Hacks: ৫ কৌশল যাতে সারা দিন পরেও নতুনের মতো থাকবে লিপস্টিক

সকলেই চান লিপস্টিক দীর্ঘস্থায়ী হোক এবং দেখে যেন মনে হয় লাগানো হয়েছে সদ্য।

রঙিন ঠোঁটের রহস্য

রঙিন ঠোঁটের রহস্য ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৪৩
Share: Save:

জীর্ণ লিপস্টিক দিয়ে রাঙানো রুক্ষ, ফাটা ঠোঁট কেউ পছন্দ করেন না। সকলেই চান লিপস্টিক দীর্ঘস্থায়ী হোক এবং দেখে যেন মনে হয় লাগানো হয়েছে সদ্য। কিন্তু অনেকেই বাস্তবে লিপস্টিক বিবর্ণ হয়ে যাওয়ার সমস্যার মুখোমুখি হন। রইল এমন কিছু কৌশল যাতে সারা দিন পরেও নতুনের মতো থাকবে লিপস্টিক।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

১। আপনার লিপস্টিক দীর্ঘস্থায়ী করতে, ঠোঁটে লিপস্টিক প্রয়োগ করার আগে আপনাকে অবশ্যই মৃত ত্বক স্ক্রাব করতে হবে। গোলাপজল, মধু এবং চিনি দিয়ে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন লিপ স্ক্রাব। ঠোঁটে স্ক্রাব করার পর লিপবাম এবং তারপর লিপস্টিক লাগান।

২। একটি লিপ লাইনার দিয়ে আপনার ঠোঁট লাইন করুন এবং এটি সম্পূর্ণ ঠোঁটেও লাগান। এতে লিপস্টিক লাইনারের সঙ্গে লেগে থাকবে এবং এটি দীর্ঘস্থায়ী হবে। এই পদ্ধতিতে ঠোঁট পুরুও মনে হবে।

৩। লিপস্টিক লাগানোর আগে ভাল লিপ প্রাইমার লাগিয়ে নিন। এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। বিশেষ করে যদি কোনও অনুষ্ঠানে যাওয়ার কথা থাকে তবে এটি দারুণ কাজে আসতে পারে। চাইলে প্রাইমারের জায়গায় ফাউন্ডেশনও ব্যবহার করতে পারেন। এতেও কাজ হয়ে যাবে।

৪। লিপস্টিক লাগানোর পরে আপনার ঠোঁটের মাঝে একটি টিস্যু টেনে নিন এবং তার পরে একটি তুলতুলে ব্রাশ দিয়ে কিছু প্রেস্‌ড পাউডার আলতো করে লাগিয়ে নিন। সবশেষে ঠোঁটের রঙের আর একটি পড়ত লাগান এবং দীর্ঘস্থায়ীত্বর জন্য আরও এক বার প্রক্রিয়াটির পুনরাবৃত্তি করুন।

৫। আপনার লিপস্টিকের মানের সঙ্গে আপস করবেন না। ভাল ব্র্যান্ডের লিপস্টিক নিয়মিত ব্যবহার করুন কারণ পণ্যটি সরাসরি আপনার ঠোঁটে যাচ্ছে। সেই সব তরল লিপস্টিক বা বুলেটের লিপস্টিক ব্যবহার করুন যাতে দীর্ঘ পরিধানের সুযোগ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

lips Lipstick Lipstick Use Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE