Advertisement
২২ মে ২০২৪
Makeup Hacks

মেকআপের বাক্সে ফেস প্রাইমার শেষ? বাড়িতেই বানিয়ে ফেলুন ঘরোয়া প্রাইমার

মেকআপের বাক্সে প্রাইমার না থাকলে বাড়িতেও বানিয়ে ফেলতে পারেন ঘরোয়া প্রাইমার। বাজারচলতি রাসায়নিকযুক্ত প্রাইমারের তুলনায় এর গুণ অনেক বেশি! কী ভাবে বানাবেন, রইল হদিস।

How to make primer at home.

ঘরোয়া ফেস প্রাইমার বানাবেন কী ভাবে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১২:১০
Share: Save:

মেক আপ ভালবাসেন? ইদানীং অনলাইনে নানা ভিডিয়ো দেখে অনেকেই মেক আপে হাত বেশ পোক্ত করছেন। মেকআপ করলেও সেই মেকআপ কিন্তু দীর্ঘ ক্ষণ টেকে না। আসলে তাঁরা মেক আপ করার সময়ে একটি বড় ভুল করে বসেন। জানেন কি কোন ভুলে এমন হয়?

মেক আপের সব সামগ্রী ব্যবহার করলেও অনেকেই বাদ দিয়ে দেন প্রাইমার। এই সামগ্রী ত্বককে চড়া মেক আপের হাত থেকে সুরক্ষা দেয়, ত্বক মসৃণ রাখে, মেক আপ দীর্ঘ ক্ষণ টিকিয়ে রাখতেও সাহায্য করে। মেকআপ নিখুঁত করতেও প্রাইমার কাজে আসে। খুব সাজতে ইচ্ছা না করলে প্রাইমারের উপর ব্লাশার ও কম্প্যাক্ট দিয়েও সেরে ফেলা যায় সাজ। প্রাইমারের নিজেরই ঔজ্জ্বল্য আছে। তাই ত্বক চকচকে দেখায়, সাজে ঔজ্জ্বল্য আসে।

মেকআপের বাক্সে প্রাইমার না থাকলে বাড়িতেও বানিয়ে ফেলতে পারেন ঘরোয়া প্রাইমার। বাজারচলতি রাসায়নিকযুক্ত প্রাইমারের তুলনায় এর গুণ অনেক বেশি!

How to make primer at home.

মেকআপের বাক্সে প্রাইমার না থাকলে বাড়িতেও বানিয়ে ফেলতে পারেন ঘরোয়া প্রাইমার। ছবি: সংগৃহীত।

কী ভাবে বানাবেন?

একটি পাত্রে তিন চামচ জল, এক বড় চামচ অ্যালো ভেরা জেল ও দু’ফোটা আমন্ড অয়েল নিয়ে খুব ভাল করে মিশিয়ে নিন। এ বার সেই মিশ্রণটি কাচের পাত্রে ভরে রাখুন। ফাউন্ডেশন ব্যবহার করার আগে এই মিশ্রণটি অবশ্যই ব্যবহার করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

DIY Makeup Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE