Advertisement
০২ মে ২০২৪
Knee Tan

পুজোয় পশ্চিমি পোশাক কিনেছেন? ঘরোয়া টোটকায় হাঁটুর দাগছোপ দূর করবেন কী ভাবে?

নামীদামি প্রসাধনী ব্যবহার করেও অনেক সময় হাঁটুর কালো দাগছোপ সহজে যেতে চায় না। তবে ঘরোয়া কয়েকটি উপাদান কাজে লাগিয়ে হাঁটুর দাগ সহজেই দূর করা যায়।

symbolic image.

হাঁটুর কালো দাগছোপ দূর করুন ঘরোয়া টোটকায়। ছবি: সংগৃহীত।

কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ১৯:১৫
Share: Save:

পুজোর আগে রূপচর্চায় কোনও খামতি রাখেন না কেউই। পার্লারে গিয়ে হোক কিংবা ঘরোয়া টোটকায়, ত্বকের যত্নে কোনও অবহেলা করেন না কেউই। পুজোয় শাড়ি, সালোয়ার কামিজের মতো সাবেকি পোশাকের পাশাপাশি হাঁটু ঝুল পশ্চিমি পোশাকও পরেন অনেকে। সে ক্ষেত্রে হাঁটুও তো ঝকঝকে হওয়া চাই। বিভিন্ন কারণে এমনিতেই হাঁটুতে কালো দাগছোপ পড়ে। তা ছাড়া বেশি ক্ষণ রোদে থাকলেও এমনটা হতে পারে। নামী-দামি প্রসাধনী ব্যবহার করেও এই দাগ সহজে যেতে চায় না। তবে ঘরোয়া কয়েকটি উপাদান কাজে লাগিয়ে হাঁটুর দাগ সহজেই দূর করা যায়।

অ্যালো ভেরা ও কফির প্যাক

এক চামচ কফি নিয়ে তাতে অ্যালো ভেরা জেল মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। এ বার এই মিশ্রণটি হাঁটুতে ঘষুন। এক টানা কয়েক মিনিট ঘষার পর কফির রং বদলাতে শুরু করবে। তখন জল দিয়ে পরিষ্কার করে ফেলুন। পুজোর আগে পর পর কয়েক দিন করলে সুফল পাবেন।

লেবু ও চিনির প্যাক

এক চামচ চিনি সামান্য পরিমাণ জলে গুলে ঘন রস করে নিন। একটি পাতিলেবুকে সমান দু’ভাগে কেটে ফেলুন। পাতিলেবুর অর্ধেক ভাগের মধ্যে চিনির রস দিয়ে হাঁটুতে ৫-৭ মিনিট ভাল করে ঘষে ধুয়ে ফেলুন। পুজো চলে এলেও, ২দিন এই প্যাক ব্যবহার করলেও দ্রুত ফল পাবেন।

বেসন ও দইয়ের প্যাক

এক চামচ বেসন, এক চামচ টকদই, এক চামচ পাতিলেবুর রস আর এক চামচ চিনি একসঙ্গে মিশিয়ে নিয়ে হাঁটুতে অন্তত ১০ মিনিট মালিশ করুন। তার পর মিনিট পাঁচেক রেখে ভাল করে ধুয়ে ফেলুন। নিয়ম করে এই প্যাক ব্যবহার করলে দাগছোপ চলে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Knee Tan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE