Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Fashion Hacks: আলমারিতে গরমের পোশাকই বেশি? কিছু কায়দা জানলে শীতেও পরতে পারবেন

শীত পড়লেই গরমকালের পোশাকগুলির যাতে আলমারিতে পড়ে না থাকে, তার জন্য কিছু কৌশল জেনে নিন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ ডিসেম্বর ২০২১ ২০:৪০
Save
Something isn't right! Please refresh.


ছবি: সংগৃহীত

Popup Close

ধীরে ধীরে শীতের আমেজ ছড়িয়ে পড়ছে মফস্বল থেকে শহরের উপকণ্ঠে। এতদিনের বাক্সবন্দী শীতপোশাকগুলি গরমকালের পোশাককে একা করে দিয়ে গায়ে উঠছে সকলের। কিন্তু এদেশে যেহেতু গ্রীষ্মকালই বেশি সময় ধরে থাকে ফলে আলমারির অধিকাংশ জায়গা জুড়ে রাজ করে হাল্কা পোশাক। কিন্তু একটু মাথা খাটালেই এই শীত ও গরমের পোশাকের মেলবন্ধন ঘটানো যায়।

কী ভাবে

১। আলমারি খুলতেই হয়তো আপনার সামনে পছন্দ করে কিনে রাখা সারি সারিহাতকাটা পোশাক। সেগুলি সরিয়ে রেখে বিষণ্ণ মনে সোয়েটারের দিকে হাত বাড়ানোর দরকার নেই। আগে গায়ে চাপিয়ে নিন কোমর ঝুলের ফুলহাতা কোনও গরমপোশাক। তার উপর পরে নিন আপনার পছন্দের জামাটি।

Advertisement


ছবি: সংগৃহীত


২। হাতকাটা ব্লাউজের সঙ্গে পরবেন বলে কিনে রাখা শাড়িটি পরতে পারেন শীতেও। শুধু শাড়ির উপর চাপিয়ে নিন একটি কেতাদুরস্ত ব্লেজার। একই সঙ্গে চুড়িদার বা কুর্তির সঙ্গেও পরতে পারেন লম্বা ঝুলের হাল-ফ্যাশনের জ্যাকেট।

৩। আপনার কাছে নানা রকম নকশা করা স্ট্র্যাপি টপ বা ড্রেস রয়েছে? সেগুলি কিন্তু এই সময়ে অন্য ভাবে পরতেই পারেন। তার জন্য আপনার প্রয়োজন কোনও এক রঙা সোয়েটার বা সামান্য গরম কাপড়ের টপ। আগে টপ পরে তার উপর প্রিয় ট্যাঙ্ক টপ সহজেই পরে ফেলতে পারেন।

স্কার্ফের ব্যবহার:

শীতকালে শাড়ি ছাড়া যেকোনও পোশাকের সঙ্গে একটি কেতাদুরস্ত স্কার্ফ আকর্ষণীয় হয়ে উঠতে পারে।

স্টোলের ব্যবহার:

শীতকালে সকালের দিকে বেশ চড়া রোদ ওঠে। ফলে ঠান্ডা তুলনামূলক ভাবে রাতের চেয়ে কম থাকে। এই সময় গরম কোনও পোশাকের সঙ্গে একটি মানানসই স্টোল যদি কায়দা করে জড়িয়ে নিতে পারেন, তা হলেই কেল্লাফতে।

রংমিলান্তি:

১। শীতকালে একরঙা পোশাকের পরিবর্তে বেছে নিতে পারেন নানারঙের পোশাক। কোনও রঙিন শর্ট স্কার্ট থাকলে বিপরীত রঙের লেগিংসের সঙ্গে পরে উপরে অন্য কোনও রঙের জ্যাকেট চাপাতে পারেন।

২। স্কার্ফ বা স্টোলের ব্যবহারে সব সময়ে নানা রকম রং নিয়ে খেলুন। কালো সোয়েটারের সঙ্গে নানা রকম রঙের একটি সিল্কের স্টোল নিলে আপনার গোটা সাজই বদলে যাবে।

৩। জুতো-মোজার ক্ষেত্রেও একটু রঙিন চমক থাকুক। নানা রকম প্রিন্টের মোজা পরতে ভয় পাবেন না। পা-ঢাকা স্নিকার্স বা বুট্‌সেও থাকুক কালো-বাদামির বাইরে গিয়ে নানা রঙের ছোঁয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement