Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Beauty

Kiara Advani: কিয়ারা ত্বকের যত্নে ভরসা রাখেন বেসনে! কী ভাবে ব্যবহার করেন জেনে নেওয়া জরুরি

শুধু কিয়ারা নন, ত্বক যত্নে রাখতে অনেকেই বেসন ব্যবহার করেন। রোজের রূপরুটিনে কী ভাবে বেসন রাখলে ত্বক উজ্জ্বল হবে নায়িকার মতো?

কিয়ারা আডবাণী।

কিয়ারা আডবাণী। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ১৩:৫৬
Share: Save:

কিয়ারা আডবাণী। এই মুহূর্তে বলিউডে রাজত্ব করছেন যে নায়িকারা তাঁদের অন্যতম একটি নাম। ‘কবীর সিংহ’, ‘শেরশাহ’ ‘যুগ যুগ জিও’-এর মতো সিনেমায় অভিনয় করার পাশাপাশি ব্যাক্তিগত জীবন, প্রেম নিয়ে এই মুহূর্তে চর্চার কেন্দ্রে রয়েছেন এই অভিনেত্রী। তাঁর অভিনয় ক্ষমতার পাশাপাশি ঝকঝকে চেহারাও নজর কেড়েছে সকলের।

কিয়ারার মতো ত্বকের প্রত্যাশী অনেকেই। কিন্তু ত্বকের যত্ন নিতে কিয়ার কিন্তু যথেষ্ট পরিশ্রমী। অনেকেই হয়তো জানেন না, কিয়ারা ত্বকের যত্নে ভরসা রাখেন ঘরোয়া উপাদানের উপর। একেবারে হেঁশেলের চেনা উপকরণগুলিও থাকে তাঁর রোজের রূপরুটিনে। শুনে অবাক লাগলেও কিয়ারা ত্বক পরিচর্যা করেন বেসন দিয়ে। হয়তো ভাবছেন বেসন দিয়ে ত্বকের যত্ন তো আপনিও নেন, কিন্তু কিয়ারার মতো ত্বকের জেল্লা কেন আসছে না? হতে পারে পদ্ধতিগত কোনও ভুল থেকে যাচ্ছে।

আরও পড়ুন:

কিয়ারা ত্বকের যত্নে কী ভাবে ব্যবহার করেন বেসন?

বেসন এবং অ্যালো ভেরা

গ্রীষ্মকাল বিদায় নিলেও গরম এখনও যায়নি। সূর্যের তাপও বেশ চড়া। ফলে এই আবহাওয়াতেও ত্বকে পড়তে পারে ট্যান। ত্বকের অবাঞ্ছিত পোড়া দাগ তুলতে বেসনের সঙ্গে অ্যালো ভেরা মিশিয়ে বানিয়ে নিতে পারেন একটি ফেসপ্যাক। ত্বক ভাল থাকবে। রোদে পোড়া দাগও উঠে যাবে।

বেসন ও ওটস

বাড়তি ওজন কমাতে যেমন ওটসের জুড়ি মেলা ভার। তেমনই ত্বকের মরা চামড়া দূর করতেও কিন্তু ওটস উপকারী। শুধু বেসন নয়, এর সঙ্গে মিশিয়ে নিতে পারেন ওটস। এতে ত্বকের জেল্লা বজায় থাকবে। এক্সফোলিয়েট করতেও দারুণ উপকারী এই মিশ্রণ।

বেসন ও মুলতানি মাটি

ত্বকের তৈলাক্ত ভাব দূর করতে মুলতানি মাটি কার্যকর। তার সঙ্গে যদি জোট বাঁধে বেসন তা হলে সুফল পাবেন দ্বিগুণ। তাই বেসনের সঙ্গে মিশিয়ে নিন পরিমাণ মতো মুলতানি মাটি। ত্বকের অনেক সমস্যার নিমেষে সমাধান হবে এতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Kiara Advani Skin Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE