Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
Styling Scarf

শীতের সাজে চাই নতুন চমক? কী কী ভাবে জড়িয়ে নিতে পারেন উল বা সিল্কের রঙিন স্কার্ফ?

কুর্তি হোক বা পশ্চিমি গাউন কিংবা হোক না ইন্দো-ওয়েস্টার্ন পোশাক, একটি স্কার্ফেই বদলে যেতে পারে সাজ। কী কী ভাবে পরবেন?

কেবল কি সাজ, এই মরসুমে নিজেকে সুস্থ রাখতেও সঙ্গে স্কার্ফ রাখা ভীষণ জরুরি।

কেবল কি সাজ, এই মরসুমে নিজেকে সুস্থ রাখতেও সঙ্গে স্কার্ফ রাখা ভীষণ জরুরি। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ১৩:০৮
Share: Save:

শীতকাল মানেই উৎসবের মরসুম। বড়দিনের উচ্ছ্বাস, নতুন বছরকে স্বাগত জানানোর প্রস্তুতি শুরু। এই সময়ে জ্যাকেট আর সোয়েটারের চাপে পোশাক নিয়ে খুব বেশ পরীক্ষা-নিরীক্ষা করার সুযোগ থাকে না। শীতের পার্টিতে সকলের মাঝে নজর কাড়ার জন্য একটি স্কার্ফই যথেষ্ট। স্কার্ফের কেরামতিতেই ভিড়ের মাঝে হয়ে উঠতে পারেন অনন্যা।

Advertisement

কুর্তি হোক বা পশ্চিমি গাউন কিংবা হোক না ইন্দো-ওয়েস্টার্ন পোশাক, স্কার্ফ জড়ালেই সাজ হয়ে যাবে একেবারে আলাদা। কেবল কি সাজ, এই মরসুমে নিজেকে সুস্থ রাখতেও সঙ্গে স্কার্ফ রাখা ভীষণ জরুরি। সাজও হল আর স্বাস্থ্যও বাঁচল!

১) ধরুন আপনি জিন্‌স পরেছেন, সঙ্গে একরঙা টপ। এরই সঙ্গে গলায় জড়িয়ে নিলেন একটি প্রিন্টেড স্কার্ফ। দু’টি প্যাঁচ দিয়ে স্কার্ফটি জড়িয়ে নিলেই কেল্লাফতে! ঠিক যেমন মাফলার জড়াই, ব্যাপারটা খানিকটা সে রকম।

২) কোনও গুরুত্বপূর্ণ মিটিংয়েও শার্ট আর কোটের সঙ্গে একটি ফিনফিনে স্কার্ফ আনতে পারে আপনার সাজে গাম্ভীর্য। কলারের নীচ দিয়ে টাইয়ের মতো করে জড়িয়ে নেওয়া যায় একরঙা সরু স্কার্ফ।

Advertisement

৩) একটি বডিকন স্কার্টের সঙ্গে হাইনেক ফুলহাতা টপ পরলেও স্কার্ফ নিতে ভুলবেন না। যদি মানানসই স্কার্ফ না থাকে, তা হলে একটি স্টোল দিয়েও করতে পারেন কেরামতি!

একটু বুদ্ধি খরচ করলেই বড় স্কার্ফ বা স্টোল দিয়ে বানিয়ে ফেলতে পারেন জ্যাকেট কিংবা শ্রাগ! চওড়া দিকটি থেকে দু’টি কোণে গিঁট পাকিয়ে নিন। অন্য দিকটিতেও একই ভাবে গিঁট দিন। এ বার শার্টের মতো পরে ফেলুন স্কার্ফ!

বন্ধুর জন্মদিনে যাবেন, অথচ হাতের কাছে ভাল টপ পাচ্ছেন না? স্কার্ফ দিয়ে বনিয়ে ফেলতে পারেন টপও! তবে শীতকালে এমন টপ পরে বেরোতে না চাইলে উপরে গলিয়ে নিন জ্যাকেট। প্রথমে একটি ব্রালেট টপ পরে নিন। তার উপর জড়িয়ে নিন একটি ফ্লোরাল প্রিন্টের স্কার্ফ! গলার কাছ স্কার্ফের দু’টি কোণ ঘুরিয়ে পিছনে বেঁধে নিন।

চুলের বেণীতেও ব্যবহার করতে পারেন ছোট স্কার্ফ। কিংবা মাথায় উঁচু পনিটেল করেও জড়িয়ে নিতে পারেন রংবেরঙের স্কার্ফ!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.