Advertisement
০৬ মে ২০২৪
Kate Middleton

৪০ পেরোলেও চালশে পড়েনি রাজকুমারী কেটের, ত্বকের যত্নে কী কী করেন বাকিংহামের রাজবধূ?

যুবরাজ উইলিয়ামের স্ত্রী, কেটের বয়স ৪০ পেরিয়েছে। তিন সন্তানের মা হওয়ার পরেও কেটের জেল্লায় এতটুকু ভাটা পড়েনি।

Kate Middleton’s go to makeup and skincare secrets.

রাজকুমারীর রূপচর্চা! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ১৬:৫২
Share: Save:

ইংল্যান্ডের রাজপরিবার নিয়ে সাধারণ মানুষের কৌতূহল নতুন নয়। তাঁদের জীবনযাপন, আচার-ব্যবহার, রুচি-পছন্দ, সাজগোজ, পোশাক-পরিধান— সব নিয়েই চর্চা হয় বিভিন্ন মহলে। রাজ পরিবারের সুন্দরীদের কথা উঠলে চোখের সামনে রাজকুমারী ডায়নার মুখ ভাসে অনেকেরই। তবে এই প্রজন্মের কথা বললে কেট মিডলটনের কথাই মনে হয়। যুবরাজ উইলিয়ামের স্ত্রী, কেটের বয়স ৪০ পেরিয়েছে। তিন সন্তানের মা হওয়ার পরেও কেটের জেল্লায় এতটুকু ভাটা পড়েনি। নিজের ত্বকের যত্ন নিতে ঠিক কী কী করতে হয় রাজকুমারী কেট মিডলটনকে?

১) প্রাকৃতিক ফেস অয়েল

রাজকুমারীর ত্বকচর্চায় রাসায়নিক নির্ভর প্রসাধনীর কোনও স্থান নেই। কোমল, মসৃণ ত্বকের জন্য তিনি একেবারে প্রাকৃতিক ফেস অয়েলের উপর ভরসা করেন। প্রতি দিনের রূপচর্চায় তাই রোজ়হিপ অয়েল ‘মাস্ট’।

২) পুষ্টিকর খাবার

শুধু বাইরে থেকে মুখে অয়েল নয়, রোজ কী ধরনের খাবার খাচ্ছেন, তার উপরেও ত্বকের ভাল-মন্দ অনেক কিছু নির্ভর করে। ফলমূল, শাকসব্জির পাশাপাশি বিভিন্ন ধরনের বাদাম এবং বীজ খেয়ে থাকেন কেট।

৩) গ্লাইকোলিক অ্যাসিড

বয়সের সঙ্গে সঙ্গে ত্বকের স্বাভাবিক জেল্লা হারিয়ে যাওয়ারই কথা। কিন্তু সঠিক ভাবে যত্ন নিলে তার গতি শ্লথ করে দেওয়া যায়। এই ধরনের সমস্যা নিয়ন্ত্রণে রাখতে তাই রাজকুমারীর ভরসা গ্লাইকোলিক অ্যাসিডযুক্ত ফেশিয়াল অয়েল।

Kate Middleton’s go to makeup and skincare secrets.

নিজের ত্বকের যত্ন নিতে ঠিক কী কী করতে হয় রাজকুমারী কেট মিডলটনকে? ছবি: সংগৃহীত।

৪) ময়শ্চারাইজ়ার

ত্বকের আর্দ্রতা বজায় রাখতে মুখে একটু ঘন ময়েশ্চারাইজ়ার মাখেন কেট। যা ৮ ঘণ্টা পর্যন্ত ত্বককে হাইড্রেটেড রাখে। তাই খুব ঠান্ডা পরলেও ত্বক শুষ্ক হয় না।

৫) পর্যাপ্ত ঘুম

ত্বকচর্চা, খাওাদাওয়ার পাশাপাশি ঘুমের উপর জোর দেন ‘ডাচেস অফ কেমব্রিজ’। দাগ, ছোপহীন, উজ্জ্বল ত্বকের জন্য প্রতি দিন অন্তত ৭ ঘণ্টা ঘুমের প্রয়োজন রয়েছে। ঘুমের স্বাভাবিক চক্র যেন কোনও ভাবেই ব্যাহত না হয় সে দিকেও লক্ষ রাখেন কেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Royal Family Kate Middleton Beauty Tip Princess
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE