Advertisement
১৯ এপ্রিল ২০২৪
katrina kaif

Vicky Katrina Wedding: একটি শাড়ি তৈরিতেই ১৮০০ ঘণ্টা! বাঙালি কারিগরদের পরিশ্রমেই মোহময়ী ক্যাট

বাংলার মসলিন নিয়ে কিংবদন্তীর শেষ নেই। সেই ঐতিহ্যকে আরও একবার মনে করিয়ে দিলেন সব্যসাচীর কারিগরেরা

ভিকি কৌশল ও ক্যাটরিনা কইফ।

ভিকি কৌশল ও ক্যাটরিনা কইফ। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ১৫:৩৮
Share: Save:

মসলিনের স্মৃতি ফিরিয়ে আনলেন সব্যসাচীর কারিগরেরা
একসময় বাংলার মসলিনের খ্যাতি ছিল বিশ্বজোড়া। বাঙালি কারিগরদের তৈরি বস্ত্রের উৎকর্ষ নিয়ে কিংবদন্তীর শেষ নেই। এবার ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফের বিবাহ উপলক্ষে পোশাকশিল্পী সব্যসাচী মুখোপাধ্যায়ের হাত ধরে কার্যত ফিরে এল সেই স্মৃতি।

ক্যাটরিনা।

ক্যাটরিনা। ছবি: সংগৃহীত

সওয়াই মাধোপুরের সিক্স সেনসেস ফোর্ট বারোয়ারাতে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন ভিকি ও ক্যাটরিনা। বিনোদন জগৎ থেকে সাধারণ মানুষ ভিক্যাটের বিবাহ নিয়ে উৎসাহের কমতি নেই কোথাওই। এবার প্রকাশ্যে এলো স্নিগ্ধ গোলাপী রঙের পোশাকে তাদের নতুন ছবি। সেই ছবিতেই ক্যাটরিনার পরিহিত শাড়ি সম্পর্কে কথা বলতে গিয়ে সব্যসাচী জানালেন এমন তথ্য যা শুনে চক্ষু চড়কগাছ নেটগরিকদের।

ক্যাটরিনার পরিহিত ফুলেল নকশার শাড়িটি বানাতে সময় লেগেছে বিপুল পরিশ্রম। সব্যসাচী জানাচ্ছেন চল্লিশ জন কারিগর প্রায় ১৮০০ ঘন্টার চেষ্টায় তৈরি করেছেন এই শাড়ি। কারিগরদের সকলেই বাঙালি, এমনকি শাড়ির এক একটি ফুল হাতে করে তৈরি করেছেন কারিগররা।
মায়ের ব্রিটিশ ঐতিহ্যকে শ্রদ্ধ জানাতেই এই শাড়িটি পরেছেন ক্যাটরিনা। ফুলের তোড়া হাতে ধরে রাখা ক্যাটের সাথে মানানসই গোলাপী শেরওয়ানিতে নজর কেড়েছেন ভিকি কৌশলও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE