Advertisement
০৩ মে ২০২৪
Bizarre

মহিলাদের অন্তর্বাসের বিজ্ঞাপনে পুরুষ মডেলের পরনে ব্রা! ছবি ভাইরাল হতেই চলছে জোর চর্চা

‘হানি বার্ডেট’ নামক সংস্থা এই সপ্তাহের শুরুতে তাদের নতুন ‘রুবি’ থ্রি-পিস অন্তর্বাসের সেটের বিজ্ঞাপন এক জন পুরুষ মডেলকে দিয়েই করিয়েছেন। বিজ্ঞাপন দেখেই শুরু হল হইচই।

Model

চিনেও মাস খানেক আগে অন্তর্বাসের বিজ্ঞাপনে পুরুষ মডেলদের দেখা গিয়েছিল। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১১:৪৭
Share: Save:

এ বার মহিলাদের অন্তর্বাস সংস্থায় মডেলিং করছেন পুরুষরা। ‘হানি বার্ডেট’ নামক সংস্থা এই সপ্তাহের শুরুতে তাদের নতুন ‘রুবি’ থ্রি-পিস অন্তর্বাসের সেটের বিজ্ঞাপন এক পুরুষ মডেলকে দিয়েই করিয়েছেন।

সংস্থাটি তাদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি পোস্ট শেয়ার করেছে। সেখানে দেখা যাচ্ছে পুরুষ মডেল জেক ডুপ্রির পরনে লাল ব্রা, প্যান্টি, স্টকিংস এবং গার্টার। তাঁর চোখে কাজল, মাস্কারা, ঠোঁটে ন্যুড লিপস্টিক, হাতে নেল পলিশ। ছবির ক্যাপশনে লেখা, ‘‘আমরা এলজিবিটিকিউ সম্প্রদায়কে সমর্থন করি ও তাঁদের ক্ষমতায়ন কামনা করি। মহিলা হোক কিংবা পুরুষ যে কেউ আমাদের অন্তর্বাসে সুন্দর হয়ে উঠতে পারেন। যদিও চিন্তাশীল এবং গঠনমূলক আলোচনা সংস্কৃতিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য গুরুত্বপূর্ণ, আমাদের চ্যানেলগুলিতে ঘৃণামূলক ও অরুচিশীল বক্তব্য আমরা সহ্য করব না। এই নেতিবাচক কোনও বক্তব্য এলে আমরা সেই কমেন্ট মুছে দেব।’’

model

২০০৬ সালে অস্ট্রেলিয়ায় হানি বার্ডেট নামক সংস্থাটি প্রথম বাজারে আসে। ছবি: সংগৃহীত

চিনেও মাস খানেক আগে অন্তর্বাসের বিজ্ঞাপনে পুরুষ মডেলদের দেখা গিয়েছিল। এ বার এই সংস্থার কীর্তি দেখে সমাজমাধ্যমে হইচই পড়ে গিয়েছে। এক জন লিখেছেন, ‘‘মহিলাদের কি নিজস্ব কিছু আর থাকবে না?’’ আর এক জন লিখেছেন, ‘‘মহিলারা তো এই বিজ্ঞাপন দেখে আকৃষ্ট হবেন না, তবে কাদের উদ্দেশ্য করে এই বিজ্ঞাপন বানানো হয়েছে?’’ আর এক নেটাগরিক লিখেছেন, ‘‘আপনারা খুব খারাপ সিদ্ধান্ত নিয়েছেন। আপনাদের বয়কট করা উচিত।’’

২০০৬ সালে অস্ট্রেলিয়ায় হানি বার্ডেট নামক সংস্থাটি প্রথম বাজারে আসে। তার পর ইংল্যান্ড ও আমেরিকা মিলিয়ে মোট ৬০টি শাখা রয়েছে। আগে কেবল মহিলাদের জন্যই অন্তর্বাস তৈরি করত এই সংস্থা, গত সপ্তাহের পর থেকে তাদের নতুন ট্যাগলাইন, তাদের অন্তর্বাস সকলের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bra Women Underwear
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE