Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Christmas Makeup: বড়দিনে মোহময়ী হয়ে উঠতে চান? জানুন প্রসাধনী ব্যবহারের সাত-সতেরো

বড়দিনে পোশাকের সঙ্গে রূপটানও হতে হবে মানানসই। এদিন নিজেকে ব্যতিক্রমী করে তুলতে চাইলে প্রসাধনী ব্যবহার করবেন কী ভাবে- রইল তারই পরামর্শ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ ডিসেম্বর ২০২১ ১৩:০০
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Popup Close

বছরের শেষে আনন্দে মেতে উঠে নতুন এবং মজাদার কিছু করার জন্য বড়দিনই হল আদর্শ। আমাদের শহরে শীতের থাবা সেই ভাবে অনুভব না করলেও ডিসেম্বরের শেষ দিকে এই সময় সোয়েটার, জ্যাকেট, কোট, লম্বা বুট ইত্যাদি পরতে দেখা যায় প্রায় সকলকেই। কিন্তু পোশাকের পাশাপাশি এই দিন রূপটানও কিন্তু হতে হবে মানানসই। নিজেকে উৎসবের ভিড়ে ব্যতিক্রমী এবং আকর্ষণীয় করে তুলতে চাইলে বড়দিনে প্রসাধনী ব্যবহার করবেন কী ভাবে— রইল তারই কিছু পরামর্শ।

১। দীর্ঘস্থায়ী প্রসাধনী ব্যবহার করুন। কোনও ভাবে জল লাগলে বা মুখ ধোয়ার প্রয়োজন হলে যাতে একেবারেই মেকআপের ঔজ্জ্বল্য কমে না যায়। উৎসবের আনন্দে চিন্তামুক্ত হয়ে মেতে উঠতে দীর্ঘস্থায়ী প্রসাধনী হতে পারে আপনার একমাত্র ভরসা।

২। বড়দিনের জন্য ঠোঁটের রং হোক লাল। এই দিনের মূল থিমের রঙে লাল আর সাদা ভীষণ জনপ্রিয়। ফলে আপনার লিপস্টিক হোক লাল রঙের এবং তার উপরে ঝকঝকে লিপ গ্লস থাকলে অনুষ্ঠানে আপনিই হতে পারেন মধ্যমণি।

Advertisement
চোখকে সাজাতে  ঘন আইল্যাশ এবং গাঢ় রঙের আইশ্যাডোকে বেছে নিন সঙ্গী হিসেবে।

চোখকে সাজাতে ঘন আইল্যাশ এবং গাঢ় রঙের আইশ্যাডোকে বেছে নিন সঙ্গী হিসেবে।


৩। চোখে অনেকেই আইশ্যাডো এবং নকল চোখের পাতা বা আইল্যাশ লাগাতে কিন্তু-কিন্তু করেন। কিন্তু আজকের দিনের জন্য তা বেশ জরুরি। বছরের শেষের এই আনন্দে মনের মতো করে চোখকে সাজাতে তাই ঘন আইল্যাশ এবং গাঢ় রঙের আইশ্যাডোকে বেছে নিন সঙ্গী হিসেবে।

৪। নখের র‌ং হতে পারে ঝকঝকে লাল অথবা নখে করতে পারেন বড়দিনের উপযুক্ত কোনও নেল আর্ট। এই দিনের সাজে তা যোগ করবে অন্য মাত্রা।

৫। এই দিনের জন্য ত্বকের যত্ন নিন ভীষণ ভাবে। আগে থেকে ঠিক করে রাখুন নিজের রূপ-রুটিন। জল খান পর্যাপ্ত এবং রাসায়নিক দেওয়া প্রসাধনী ব্যবহার না করে প্রাকৃতিক উপাদানে সমৃদ্ধ প্রসাধনীর উপর ভরসা রাখুন। বড়দিনের আনন্দ হবে সাজে-সৌন্দর্যে পরিপূর্ণ।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement