Advertisement
০১ মে ২০২৪
Louis Vuitton

আকারে নুনের কণার চেয়েও ক্ষুদ্র, নিলামে সেই ব্যাগের দাম উঠল ৫১ লক্ষ টাকারও বেশি

অনুবীক্ষণ যন্ত্রের তলায় ধরলে দেখা যায় এমন ব্যাগ, যার দাম ৬৩ হাজার মার্কিন ডলার। অভিনেত্রী দীপিকা পাড়ুকোন থেকে তৃণমূল নেত্রী মহুয়া মৈত্র— সকলের হাতেই ঘোরাফেরা করে এই সংস্থার ব্যাগ।

Image of  Louis Vuitton Microscopic Bag

ক্ষুদ্রকায় এই ব্যাগটির নিলামে দাম উঠেছে ৬৩ হাজার আমেরিকান ডলারে। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ১৯:১০
Share: Save:

পোশাক থেকে শুরু করে ব্যাগ— সবেতেই ‘লুই ভিঁতো’-র বিশ্বজোড়া খ্যাতি। তবে এ বার সেই সংস্থাকে নিয়ে চর্চা শুরু হয়েছে অন্য কারণে। নুনের একটি কণার চেয়েও ক্ষুদ্র আকারের একটি ব্যাগ নিয়ে হইচই। নিলামে তার দাম উঠেছে ৬৩ হাজার আমেরিকান ডলারে। ভারতীয় মুদ্রায় যার মূল্য ৫১ লক্ষ ৭২ হাজার টাকারও বেশি। সম্প্রতি ‘প্যারিস ফ্যাশন উইক’-এর জন্য এমনই একটি ব্যাগ তৈরি করে ওই বিলাসবহুল সংস্থাটি।

নিয়ন সবুজ রঙের ব্যাগটি এতই ছোট যে, তা খালি চোখে দেখাই ভার। অনুবীক্ষণ যন্ত্র ছাড়া খালি চোখে এই ব্যাগের কারুকাজ সহজে ধরা পড়ে না। সব মিলিয়ে ব্যাগটির আয়তন খুব বেশি হলে ০.০৩ ইঞ্চি। যা সুচের মধ্যে দিয়ে গলে যায় অনায়াসে। ‘দু-ফোটন পলিমেরিজ়েশন’ নামক একটি প্লাস্টিকজাত পদার্থ দিয়ে তৈরি। অনুবীক্ষণ যন্ত্রের তলায় ধরলে ব্যাগটির মাঝখানে স্পষ্টই দেখা যায় ‘লুই ভিঁতো’-র লোগো। সংস্থার যে কোনও ব্যাগেই সেটি থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Louis Vuitton Bag Microscope
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE