Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Holi

Holi 2022 Special: সাদা কুর্তা নাকি রঙিন শার্ট? দোলের দিন কেমন হবে আপনার সাজ

ছোটবেলায় দোল খেলতে যাওয়ার আগে মা একটা পুরনো জামা পরিয়ে দিতেন, যাতে রং লেগে নষ্ট হয়ে গেলেও গায়ে না লাগে। তবে এখন সময় বদলেছে।

উত্সবের দিনে ভাল পোশাক না পরলে ঠিক জমে না!

উত্সবের দিনে ভাল পোশাক না পরলে ঠিক জমে না! ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ০৯:০৮
Share: Save:

দেশজুড়ে রঙের উত্সবে জমিয়ে আনন্দ করার প্রস্তুতি তুঙ্গে! রঙের প্যাকেট, আবির, পিচকারি— আপনার বাড়িতেও আয়োজনের কোনও ত্রুটি নেই। কিন্তু কী পরবেন, সেটা ঠিক করেছেন? ছোটবেলায় দোল খেলতে যাওয়ার আগে মা একটা পুরনো জামা পরিয়ে দিতেন, যাতে রং লেগে নষ্ট হয়ে গেলেও গায়ে না লাগে। তবে এখন সময় বদলেছে। উত্সবের দিনে ভাল পোশাক না পরলে ঠিক জমে না! শুধু মেয়েরা সাজবেন, তা কিন্তু একেবারেই নয়। বরং জমিয়ে ফ্যাশন করতে পারেন ছেলেরাও। দোলের দিন কী ভাবে সাজবেন ছেলেরা?

সাদা রঙের পোশাক: আজকাল দোলের দিন সাদা রঙের পোশাক পরার চল বেশি। সাদা কুর্তা আর নীল জিনস পরতে পারেন এ বার দোলে। তা ছাড়া সাদা শার্ট কিংবা টি শার্ট তো ছেলেদের ফ্যাশনে চিরকালই প্রাধান্য পেয়ে এসেছে।

রঙিন শার্ট: দোলে সাদা না পরতে চাইলে রঙিন প্রিন্টেড শার্ট পরেও করতে পারেন বাজি মাত। সাজের সঙ্গে স্বচ্ছন্দ উপভোগ করতে চাইলে জিনসের বদলে পরে ফেলুন হাফ প্যান্ট কিংবা শর্টস। সঙ্গে একটি রঙিন স্নিকার্স পরে নিলেই জমে যাবে দোলের সাজ।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

সাবেকিয়ানা: যে কোনও অনুষ্ঠানের সাজেই পাঞ্জাবি বাঙালির চিরন্তন পছন্দ। দোলের সাজেও রাখতে পারেন সাবেকি ছোঁয়া। সুতির র‌ঙিন পাঞ্জাবি পরতেই পারেন। পাজামার বদলে পরে ফেলুন জিনস। সঙ্গে রঙিন ওড়না গলায় জড়িয়ে নিলেও মন্দ লাগবে না। আপনার সাজে মিলেমিশে যাবে ঐতিহ্য ও আধুনিকতা।

জ্যাকেট: শার্ট কিংবা পাঞ্জাবির উপর পরে ফেলুন হাফ জ্যাকেট। একটি জ্যাকেট আপনার সম্পূর্ণ সাজ বদলে দেবে। প্রিন্টেড শার্ট হলে এক রঙা জ্যাকেট পরুন। হালকা রঙের শার্ট কিংবা পাঞ্জাবি হলে প্রিন্টেড জহর কোটেই নজর কাড়তে পারেন সকলের।

ব্যান্ডানা ও সানগ্লাস: মাথাটা ব্যান্ডানা দিয়ে ঢেকে রাখতে পারেন। দেখতেও বেশ ভাল লাগবে আর চুলেরও ক্ষতি হবে না। এর সঙ্গে রঙিন সানগ্লাসও পরে নিতে পারেন। ভিন্ন সাজে সকলের মাঝে হয়ে উঠুন মধ্যমণি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Holi Holi Celecbration Fashion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE