Advertisement
২১ জুলাই ২০২৪
Skin Care Tips for Bride

বিয়ের তারিখ ঠিক হয়ে গিয়েছে? বছরখানেক আগে থেকেই শুরু হোক ত্বকের পরিচর্যা

বিয়ের আগের দিন একটা ফেশিয়াল করে নিলেই জেল্লা চলে আসবে মুখে এই ধারণা ভুল। বিশেষ দিনটিতে যাতে আপনার দিক থেকে কেউ চোখ ফেরাতে না পারে, তার জন্য মাস কয়েক আগে থেকেই নিতে হবে প্রস্তুতি। কী ভাবে নেবেন সেই প্রস্তুতি?

Pre-Bridal treatment guide for glowing and clear skin on the wedding day.

বিয়ের আগে রূপচর্চার জন্য হাতে রাখুন বছরখানেক সময়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ১৭:১৯
Share: Save:

বিয়ের তারিখ ঠিক হওয়ার পরের দিন থেকেই শুরু হয়ে যায় প্রস্তুতি পর্ব। কত যে কাজ থাকে! মাসের পর মাস চলে যায়, তবু সব যেন হয়ে ওঠে না। আর এ সবের মধ্যেই কনেরা সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি ভুলে যান। তা হল নিজের যত্ন নেওয়া। নিজের বিয়ের দিনে সুন্দর দেখাবে, তা কে না চায়! কিন্তু তার জন্য তো এক দিন সাজলেই হবে না। সে প্রস্তুতিও নিতে হবে কয়েক মাস ধরে। বিয়ের আগের দিন একটা ফেশিয়াল করে নিলেই জেল্লা চলে আসবে মুখে এই ধারণা ভুল। বিশেষ দিনটিতে যাতে আপনার দিক থেকে কেউ চোখ ফেরাতে না পারে, তার জন্য মাস কয়েক আগে থেকেই নিতে হবে প্রস্তুতি। কী ভাবে নেবেন সেই প্রস্তুতি?

১) এক এক জনের ত্বক এক এক রকম। সমস্যাও আলাদা। সমস্যা জানলে তবেই তো প্রতিকার সম্ভব। বিয়ের অন্তত ন’মাস থেকে এক বছর আগে এক জন ত্বক চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করুন। তিনিই বলে দিতে পারবেন আপনার সমস্যাটা ঠিক কী আর কোন কারণে সমস্যা হচ্ছে।

২) শুধু মুখ সুন্দর হলেই তো হল না। বিয়ের আগে হাত-পা, ঘাড়, গলা সবেতেই নজর দিতে হবে। অনেকেরই শরীরের বিভিন্ন অংশে কালচে ছোপ পড়ে যায়। এ সমস্যা দূর করতেও আগে থেকে উদ্যোগী হোন। চিকিৎসকের পরামর্শ নিয়ে জেনে নিন কোন প্রসাধনীতে ভাল কাজ হবে। এ ছাড়াও নিয়মিত বাড়িতে তৈরি কিছু ফেসপ্যাক ব্যবহার করতে পারেন।

Pre-Bridal treatment guide for glowing and clear skin on the wedding day.

রোজ রাতে নিয়ম করে ৮ ঘণ্টা ঘুমোলে চেহারা সুন্দর থাকবে। ছবি: সংগৃহীত।

৩) ঘুম কম হলে চলবে না। রোজ রাতে নিয়ম করে ৮ ঘণ্টা ঘুমোলে চেহারা সুন্দর থাকবে।

৪) নজর দিতে হবে খাওয়াদাওয়ায়। এই ক’টি মাস যা ইচ্ছা তাই খেলে মোটেও চলবে না। মিষ্টি-ভাজাভুজি একেবারেই বাদ। আর খেতে হবে অন্তত ৮-১০ গ্লাস জল।

৫) নিয়ম করে রোজ মিনিট কুড়ি ধ্যান করুন। মন শান্ত হবে। তাতে জেল্লা আরও বাড়বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bride Wedding Skin Care Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE