Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Princess Diana

দু’দিন পরেই রাজ্যাভিষেক, বিশেষ দিনের জন্য ডায়ানার পোশাকশিল্পীকেই কেন বাছলেন ক্যামিলা?

৬ মে, প্রিন্স চার্লস এবং তাঁর স্ত্রী রানি ক্যামিলা রাজ সিংহাসনে বসতে চলেছেন। এই বিশেষ দিনের জন্য ক্যামিলা ডায়ানার প্রিয় পোশাকশিল্পীকে দিয়ে পোশাক তৈরি করালেন।

ব্রুসের তৈরি পোশাকেই সাজবেন রানি ক্যামিলা।

ব্রুসের তৈরি পোশাকেই সাজবেন রানি ক্যামিলা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ১৭:৩৪
Share: Save:

লন্ডনের বাকিংহাম প্যালেসে মহোৎসবের আবহ। ৬ মে, রাজ্য অভিষেক হতে চলেছে রাজা তৃতীয় চার্লস এবং রানি কনসোর্ট ক্যামিলার। সেই রাজকীয় অনুষ্ঠানকে কেন্দ্র করে রাজপরিবারের প্রস্তুতিও তুঙ্গে। এই বিশেষ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন সম্ভাব্য অতিথিদের তালিকা এবং অনুষ্ঠানসূচিও প্রকাশ্যে এসেছে। তবে যে খবরটি প্রকাশ্যে আসার পর সবচেয়ে বেশি অবাক হয়েছেন অনেকে, তা হল এই অনুষ্ঠানে রানি কনসোর্ট যে পোশাকটি পরছেন, তা তৈরি করেছেন পোশাকশিল্পী ব্রুস ওল্ডফিল্ড। ব্রুস রানি ডায়ানার পোশাক তৈরি করতেন।

ডায়ানার বেশ কিছু চর্চিত পোশাক ব্রুসের মস্তিষ্কপ্রসূত। পোশাকের ক্ষেত্রে ডায়ানা চোখ বন্ধ করে ভরসা করতেন ব্রুসের উপর। দু’জনের বোঝাপড়াও ছিল যথেষ্ট শক্তিশালী। ডায়ানার মৃত্যুর পর তাই বেশ ভেঙে প়ড়েছিলেন ব্রুস। বয়স ৭০-এর কোঠা পেরিয়েছে। কাজের পরিমাণও কমিয়ে দিয়েছেন। তবে রানি ক্যামিলার সঙ্গেও তাঁর সদ্ভাব রয়েছে। প্রায় এক দশক ধরে ক্যামিলার জন্যেও পোশাক তৈরি করছেন তিনি। ফলে রাজ্যাভিষেকের মতো এমন গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে ক্যামিলা যে ব্রুসের তৈরি পোশাক পরনে তুলবেন, তা অনুমান করেছিলেন অনেকেই। অবশেষে সত্যি হতে চলেছে সেটাই।

গাউনটির সম্ভাব্য নকশা এখনও প্রকাশ্যে আসেনি। পুরো বিষয়টিকেই খুব নিশ্চ্ছিদ্র নিরাপত্তার চাদরে মুড়ে রাখা হয়েছে। বিশেষ করে রাজা এবং রানির কেমন পোশাক পরবেন, আগে থেকে তা যেন কাকপক্ষীতেও না টের পায়, সে দিকে নজর দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE