Advertisement
২০ জুন ২০২৪
Queen Consort Camilla

বয়স ঠেকিয়ে রাখতে ব্যবহার করেন মৌমাছির বিষ! রাজা চার্লসের স্ত্রী ক্যামিলার রূপরুটিন কেমন

বিখ্যাত রূপটানশিল্পী দেবোরা মিচেল ক্যামিলার জন্য তৈরি করেন বিশেষ ক্রিম। সেই ক্রিমেই ব্যবহার করা হয় মৌমাছির বিষ। সেই ক্রিম লাগিয়েই ক্যামিলা তারুণ্য ধরে রাখার চেষ্টা করেন।

আর পাঁচ জন মহিলার মতো সাজগোজের প্রতি ক্যামিলার দারুণ ঝোঁক!

আর পাঁচ জন মহিলার মতো সাজগোজের প্রতি ক্যামিলার দারুণ ঝোঁক! ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৭:২৭
Share: Save:

সদ্য প্রয়াত হয়েছেন ব্রিটেনের প্রাক্তন রানি দ্বিতীয় এলিজাবেথ। সিংহাসনে বসেছেন তাঁর ছেলে তৃতীয় চার্লস। কুইন কনসর্ট হয়েছেন চার্লসের অধুনা স্ত্রী ক্যামিলা পার্কার। রাজার স্ত্রীয়ের বয়স ৭১। আর পাঁচ জন মহিলার মতো সাজগোজের প্রতি ক্যামিলার দারুণ ঝোঁক! এই বয়সেও তাঁর রূপ-রুটিন রীতিমতো রাজকীয়!

রানির উজ্জল ত্বকের রহস্য জানেন?

ত্বক পরিচর্চার জন্য ক্যামিলা ব্যবহার করেন মৌমাছির বিষ। শুনতে অবাক লাগছে? সত্যিই ক্যামিলা ত্বকে বয়সের ছাপ ঠেকিয়ে রাখতে ব্যবহার করেন মৌমাছির বিষ। মৌমাছির বিষ দিয়ে তৈরি এক বিশেষ ক্রিম ব্যবহারের জন্যই নাকি তাঁর ত্বকের চামড়া টানটান থাকে।

কুইন কনসর্ট হয়েছেন চার্লসের অধুনা স্ত্রী ক্যামিলা পার্কার।

কুইন কনসর্ট হয়েছেন চার্লসের অধুনা স্ত্রী ক্যামিলা পার্কার। ছবি- সংগৃহীত

বিখ্যাত রূপটানশিল্পী দেবোরা মিচেল ক্যামিলার জন্য তৈরি করেন সেই বিশেষ ক্রিম। কী ভাবে কাজ করে সেই ক্রিম?

মৌমাছি হুল ফোটানোর সময় যেই বিষ ক্ষরণ করে সেই তরলটি ব্যবহার করেই তৈরি হয় ক্রিমটি। ত্বকের যেই জায়গায় ক্রিমটি ব্যবহার করা হয়, সেখানে কেউ হুল ফোটানোর মতো ব্যথা হয়। সেই অংশে রক্ত সঞ্চালনের হার বেড়ে যায়। ফলে সেই অংশে কোলাজেন উৎপাদনের হারও বেড়ে যায়। কোলাজেন ত্বকে বয়েসের ছাপ ঠেকিয়ে রাখতে ভীষণ উপকারী। দক্ষিণ কোরিয়াতে মৌমাছির বিষ ত্বক পরিচর্যায় বহুল ব্যবহৃত হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Queen Consort Camilla Skin care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE