Advertisement
০২ মে ২০২৪
Rashmika Mandanna

কালীপুজোয় রশ্মিকার সাজে সেজে উঠতে চান? জেনে নিন অভিনেত্রীর রূপটানের টোটকা

কালীপুজোর দিন অভিনেত্রী রশ্মিকা মন্দনার সাজে সেজে উঠতে পারেন আপনিও। হালকা মেক আপ করেও কী ভাবে পুজোর ভিড়ে নজর কাড়া যায় রইল সেই হদিস।

রশ্মিকার সাজেই হোক কালীপুজো উদ্‌যাপন।

রশ্মিকার সাজেই হোক কালীপুজো উদ্‌যাপন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ২১:০৮
Share: Save:

সামনেই কালীপুজো। অনেকের বন্ধুবান্ধবদের বাড়িতে আবার দিপাবলির পার্টির আয়োজন হয়। কালীপুজো হোক বা দীপাবলির পার্টি— সাজগোজ হতে হবে নজরকাড়া। বলিউডের বিভিন্ন অভিনেত্রীর মেকআপ লুক আমরা অনুকরণ করতে চাই। আপনি কি হালকা মেকআপ করতে পছন্দ করেন? গাঢ় রঙের লিপস্টিক, উজ্জ্বল রঙের আইশ্যাডোর মিলমিশেই যে সুন্দর হয়ে উঠতে হবে এমন কিন্তু মানে নেই। বরং ‘নো মোক আপ’ লুকেও আপনি হয়ে উঠতে পারেন অনন্যা। কালীপুজোর দিন অভিনেত্রী রশ্মিকা মন্দনার সাজে সেজে উঠতে পারেন আপনি। হালকা মেক আপ করেও কী ভাবে পুজোর ভিড়ে নজর কাড়া যায় রইল সেই হদিস।

১) প্রথমে ভাল করে টোনার দিয়ে মুখ পরিষ্কার করে নিন। এ বার প্রাইমার নিয়ে সারা মুখে ভাল করে লাগিয়ে নিন। ত্বকে উন্মুক্ত রন্ধ্রের সমস্যা থাকলে সিলিকন বেস প্রাইমার ব্যবহার করুন। বেস মেকআপ ভাল হলে তবেই মেকআপ ভাল করে বসবে ত্বকে।

৩) চোখের তলায় এবং দাগছোপ আছে এমন জায়গায় খুব অল্প মাত্রায় কনসিলার ব্যবহার করে স্পঞ্জ দিয়ে খুব ভাল করে মিশিয়ে নিন।

৪) আইব্রো পেনসিল দিয়ে ভাল করে ভ্রুজোড়া শেপ করে নিন। চোখের মেক আপের জন্য প্রথমে হালকা ব্রাউন শেডের আইশ্যাডো চোখের পাতায় ব্যবহার করুন। ‘ওয়াটার লাইন’ ও ‘ল্যাশ লাইনে’-এ কাজল ব্যবহার করুন। আইল্যাশ কার্লার দিয়ে চোখের পাতা কার্ল করে নিন। মাস্কারা ব্যবহার করে নিলেই সম্পূর্ণ হবে চোখের সাজ।

৫) এ বার হালকা গোলাপি বা পিচ রঙের ব্লাশ ব্যবহার করুন। তার থেকে গাঢ় রঙের কনটোর দিয়ে নাক, চোয়ালের নীচের অংশে কনট্যুরিং করুন। হালকা করে হাইলাইটার ব্যবহার করুন। খুব চকচকে যেন না দেখায় সে দিকে খেয়াল রাখে হবে।

৬) প্রথমে হালকা বাদামি রঙের লিপলাইনার পরুন। ন্যুড শেডের ম্যাট লিপস্টিক লাগিয়ে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE