Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Bhai Phota 2023 Special

ভাইফোঁটায় নতুন শাড়ির সঙ্গে চোখের মেকআপ কেমন হবে? শিখে নিন সারা আলি খানের কাছে

শুধু তো ফোঁটা দেওয়া নয়, তারকা ভাই-বোন জুটির মতো সুন্দর ছবি তুলে ইনস্টাগ্রামে পোস্টও করতে হবে। তার জন্যে সাজগোজও ঠিকঠাক হওয়া প্রয়োজন।

Sara Ali Khan’s makeup looks for Bhaiphonta.

ভাইফোঁটার সাজ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ১৮:৩৩
Share: Save:

কোনও বাড়িতে প্রতিপদে, কোথাও আবার দ্বিতীয়াতে ভাইফোঁটা দেওয়ার চল। নানা রকম মিষ্টি, নোনতায় সাজানো প্লেট, উপহার নিয়ে ভাইয়ের মঙ্গল এবং দীর্ঘায়ু কামনায় ব্রতী হন দিদি-বোনেরা। সকাল সকাল স্নান সেরে, নতুন শাড়ি পরে ভাইফোঁটা দেবেন বলে ঠিক করেই রেখেছেন। শুধু তো ফোঁটা দেওয়া নয়, তারকা ভাই-বোন জুটির মতো ভাল ভাল ছবি তুলে ইনস্টাগ্রামে পোস্টও করতে হবে। স্টেটাস দিতে হবে। পারলে ভাইফোঁটা উপলক্ষে কেনা নতুন পোশাক পরে কয়েকটা রিলও করে নেবেন। কিন্তু তার জন্যে তো ঠিকঠাক মেকআপ করতে হবে। চিন্তা নেই, ভাইফোঁটার সকালে অভিনেত্রী সারা আলি খানের মতো সাজতে পারেন আপনিও। কী ভাবে সাজবেন?

১) শাড়ি বা সালোয়ার, যা-ই পরুন, ভ্রুযুগলের মাঝে যেন একটা টিপ থাকে। মুখের আকার এবং পোশাকের সঙ্গে মানানসই টিপ পরতে পারেন।

২) সকালে খুব বেশি মেকআপ করতে পছন্দ করেন না অনেকেই। কিন্তু হালকা মেকআপ করলেও চোখে কাজল তো পরতেই হবে। সাবেকি পোশাকের সঙ্গে কুন্দনের হালকা গয়না, আর চোখে স্মাজ করা কাজল থাকতেই পারে।

৩) শুধু নিজের বিয়েতে নয়, যে কোনও ঘরোয়া অনুষ্ঠানে নাকে নথ পরার চল ফিরে এসেছে। লাল ছোঁয়া শাড়ির সঙ্গে ডিজাইনার ব্লাউজ এবং মানানসই সাজে ভাইফোঁটার সকাল জমে উঠতেই পারে।

৪) চোখের পাতার উপর পোশাকের সঙ্গে মানানসই আইশ্যাডো দিতে পারেন। তবে দিনেরবেলা খুব শিমার দেওয়া আইশ্যাডো ব্যবহার না করাই ভাল।

৫) দিনেরবেলা লিপস্টিক পরতে না চাইলে ঠোঁটে থাকতে পারে লিপগ্লস। শাড়ি কিংবা সালোয়ারের সঙ্গে লিপগ্লসের যুগলবন্দি বেশ মানানসই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE