Advertisement
০৭ মে ২০২৪
Durga Puja 2023

পুজোয় কেতাদুরস্ত জুতো না হলে কি হয়! ৫০০ টাকার মধ্যে রকমারি জুতো কোথায় পাবেন?

পুজোর প্রতিটি পোশাকের সঙ্গে মানাসই জুতো কিনতে হবে। তাই বাজেট সে ভাবে ঠিক করতে হবে। ৫০০ টাকার মধ্যে কোথায় ‘ট্রেন্ডি’ জুতো পাবেন, রইল হদিস।

পুজোর ফ্যাশনে মিমি চক্রবর্তী ও শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের মতো কায়দার জুতো কোথায় পাবেন?

পুজোর ফ্যাশনে মিমি চক্রবর্তী ও শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের মতো কায়দার জুতো কোথায় পাবেন? ছবি: শাটারস্টক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১১:০৭
Share: Save:

পুজোয় পোশাকের সঙ্গে বেমানান জুতো নষ্ট করে দিতে পারে আপনার সম্পূর্ণ সাজ। পশ্চিমি পোশাকের সঙ্গে যে জুতো মানায়, সাবেকি সাজে তা আবার মানায় না। তাই পুজোর ক’দিন পোশাকের সঙ্গে মিলিয়ে অনেকেই জুতো কেনেন। আপনার রুচি ও ব্যক্তিত্বের ভার বহন করে এই জুতো। এখন আমরা পোশাক ও অনুষঙ্গ বাছাইয়ের ক্ষেত্রে বেশ সচেতন। পুজোর কেনাকাটা নিশ্চয়ই ইতিমধ্যে সেরে ফেলেছেন। তবে জুতোজোড়া বাছাইয়ের ক্ষেত্রে দেখে নিন হালফিলের ফ্যাশন কী বলছে। কোথায় যাচ্ছেন তার উপর নির্ভর করছে কেমন জুতো পরবেন। আপনার গন্তব্য কোথায়, অফিস না কি কলেজ, প্যান্ডেল হপিং না কি রাতের পার্টি— স্থানভেদে জুতোর স্টাইলও বদলাতে থাকবে। উৎসবের মরসুমে মেয়েরা নকশাদার হালকা হিলের জুতো পরতেই বেশি পছন্দ করেন। ছেলেরা আবার শু, কিটো পরতেই বেশি স্বচ্ছন্দ বোধ করেন। পুজোর প্রতিটি পোশাকের সঙ্গে মানাসই জুতো কিনতে হবে। তাই ৫০০ টাকার মধ্যে কোথায় ‘ট্রেন্ডি’ জুতো পাবেন, ভাবছেন? কোথায় গেলে মনের মতো জুতো পাবেন বাজেটের মধ্যে, রইল হদিস।

জুতো কেনার সময় ফ্যাশনের পাশাপাশি স্বচ্ছন্দের বিষয়টিও মাথায় রাখা খুব জরুরি। ফ্যাশনের ঠেলায় নিজের পায়ের ক্ষতি করতে চাইবেন না বোধ হয় কেউই। পুজোর সময় অনেক বেশি হাঁটাহাঁটি করতে হয়। তাই সেই বিষয়টি অবশ্যই মাথায় রাখুন জুতো কেনার আগে।

স্নিকার্স

আপনার পুজোর কালেকশনে এই জুতো না রাখলেই নয়। জিন্‌স-টপ হোক বা ওয়ান পিস্, স্কার্ট হোক বা শাড়ি— সব কিছুর সঙ্গেই কিন্তু স্নিকার্স দিব্যি মানায়। পুজোয় একটা সাদা স্নিকার্স কিনে ফেলতে পারলেই অনেক পোশাকের সঙ্গেই চলে যাবে। ৫০০ টাকার মধ্যে মনের মতো স্নিকার্স পেতে নিউ মার্কেটের সিমপার্ক মল কিংবা বর্দান মার্কেটে ঢুঁ মারতে পারেন। এ ছাড়া অ্যামাজ়নে ৪৫০ থেকে ৫০০ টাকার মধ্যে বিভিন্ন ধরনের স্নিকার্স পাবেন।

বুটস

পশ্চিমি পোশাকের সঙ্গে এখন বুটস ভীষণ ‘ইন’। সিন্থেটিক লেদার মেটেরিয়ালেও লুক দেওয়া হচ্ছে খাঁটি চামড়ার মতো। স্কার্ট, টি-শার্ট-ট্রাউজ়ার, নি লেংথ ফ্রক সব কিছুর সঙ্গেই মানিয়ে যায় এই জুতোগুলো। হগ মার্কেটের ঠিক উল্টো দিকে সারি সারি দোকান। সেখানে ঢুঁ মারলে ৫০০ টাকার মধ্যে আপনি পছন্দসই বুট কিনে ফেলতে পারেন। এ ছাড়া অনলাইনে নাইকা ফ্যাশন, অ্যামাজ়ন, ফ্লিপকার্টে আপনি ৪০০ থেকে ৫৫০ টাকার মধ্যে ভাল বুট পেয়ে যাবেন।

ফ্ল্যাট স্যান্ডেল

সাবেকি পোশাকের সঙ্গে ভালই মানায় ফ্ল্যাট স্যান্ডেল। ইন্দো-ওয়েস্টার্ন কুর্তি কিংবা সালোয়ার-কামিজের সঙ্গেও মেয়েরা পরতে পারেন ফ্ল্যাট স্যান্ডেল কিংবা পা ঢাকা ফ্ল্যাট বেলি জুতো। মেট্রো প্লাজায় ঢুঁ মারলেই দেখতে পাবেন ঝিনুক ও পুঁতির কাজ করা বাহারি স্যান্ডেল। দাম শুরু ৪৫০ টাকা থেকে। খুব বেশি জমকালো জুতো পছন্দ না হলে ন্যুড কিংবা প্যাস্টেল শেডের জুতোও এখন বাজারে বেশ চলছে। দরদাম করলে ৩০০ থেকে ৪০০ টাকার মধ্যেই মেট্রো বাজারে পেয়ে যাবেন এমন জুতো।

সারার মতো জুতি পেতে হলে ঢুঁ মারতে হবে নিউ মার্কেটে।

সারার মতো জুতি পেতে হলে ঢুঁ মারতে হবে নিউ মার্কেটে। ছবি: সংগৃহীত।

রাজস্থানি জুতি

সালোয়ার হোক বা সারারা, শাড়ি হোক কিংবা জিন্‌স সংগ্রহে একটি রংবেরঙের জুতি থাকলে কিন্তু সব কিছুর সঙ্গেই পরে ফেলতে পারেন। নিউ মার্কেটের রাস্তায় এই ধরনের জুতির সম্ভার পেয়ে যাবেন আপনি। ১৫০ টাকা থেকে ৩০০ টাকার মধ্যেই আপনি জুতি পেয়ে যাবেন। তবে একটু ভাল মানের জুতি চাইলে মেট্রো প্লাজ়া থেকে ঘুরে আসুন। ৩০০ টাকা থেকে ৪৫০ টাকার মধ্যে ভাল মানের জুতি পেয়ে যাবেন আপনি।

স্টিলেটোজ়

পশ্চিমি পোশাক পরতে ভালবাসেন। তা হলে পুজোয় একটি স্টিলেটোজ় না কিনলেই নয়। পাড়ার প্যান্ডেলেই আড্ডা দিতে হোক কিংবা বন্ধুদের সঙ্গে রেস্তরাঁয় খেতে যাওয়ার ক্ষেত্রে আদর্শ হতে পারে এই জুতো। বেশি ঘোরাঘুরি করতে হলে অবশ্য সাবধান, বেশি হাঁটলে স্টিলেটোজ় বেশ বেকায়দায় ফেলতে পারে। বড়-ছোট যে কোনও দোকানেই এই জুতো পাওয়া যাচ্ছে। নিউ মার্কেটে পথের পাশের দোকানগুলিতে ৩০০ থেকে ৪০০ টাকা থেকেই শুরু এ ধরনের জুতো। এ ছাড়া আজিও, নাইকা ফ্যাশন, মিন্ত্রাতে আপনি ৫০০ টাকার মধ্যে স্টিলেটোজ়ের হরেক রকম সম্ভার পেয়ে যাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shoe Fashion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE