Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Which Bag Suits Your Outfit

কোন পোশাকের সঙ্গে কোন ব্যাগ মানানসই? কী ভাবে হয়ে উঠবেন শৌখিনী?

চামড়ার বাইরে আরও নানা উপকরণের ব্যাগ এখন ফ্যাশনদুরস্ত হওয়ার প্রথম তালিকায়। এই নতুন ধরনের ব্যাগ নিয়ে আপনি সাধ্যের মধ্যে সাধপূরণ করতে পারেন।

image of Karina Kapoor And Anushka Sharma.

মানানসই ব্যাগ চাই-ই চাই! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১৬:৫১
Share: Save:

সাজসজ্জা ভাল হলে সঙ্গে একটা মানানসই ব্যাগ না হলে কিন্তু সাজ একেবারে অসম্পূর্ণ। কলেজ-অফিস কিংবা কোন পার্টি যেখানেই যান না কেন, সাবেকি কিংবা পাশ্চাত্য যে কোনও ধরনের পোশাকই পরুন না কেন— সঙ্গে মানানসই ব্যাগ চাই-ই চাই! ডিজ়াইনার পোশাক, ট্রেন্ডিং গয়নার সঙ্গে একটা ঠিকঠাক ব্যাগ না থাকলে সাজটাই যেন সম্পূর্ণ হয় না। যাঁরা ব্যাগ ভালবাসেন, তাঁদের জন্য রইল নানা রকম ব্যাগের খোঁজ। চামড়ার বাইরে আরও নানা উপকরণের ব্যাগ এখন ফ্যাশনদুরস্ত হওয়ার প্রথম তালিকায়। এই নতুন ধরনের ব্যাগ নিয়ে আপনি সাধ্যের মধ্যে সাধপূরণ করতে পারেন।

Image of Bags.

নতুন ধরনের ব্যাগ নিয়ে আপনি সাধ্যের মধ্যে সাধপূরণ করতে পারেন। ছবি: সংগৃহীত।

ইক্কত প্রিন্ট

ইক্কত কাপড়ের ব্যাগ এখন ফ্যাশনে ভীষণ ‘ইন’। শাড়ি কিংবা সালোয়ারের সঙ্গে তো বটেই, ওয়েস্টার্ন পোশাকের সঙ্গেও বেশ মানানসই এই ধরনের ব্যাগ। এই মেটিরিয়ালে নানা আকার, মাপ এবং রঙের ব্যাগ পাওয়া যায়। এই ব্যাগ ব্যবহারের সবচেয়ে বড় সুবিধে হল এই ব্যাগ ধুয়ে নেওয়া যায়। কিছু দিন ব্যবহারের পর যদি ময়লা হয়ে যায় খুব সহজেই বাড়িতে ধুয়ে নিতে পারবেন।

সিন্থেটিক লেদার

আসল চামড়ার ব্যাগ যেমন ব্যয়বহুল, তেমনই এটি সংরক্ষণ করাও ঝক্কির কাজ। কিন্তু অনেকেই চামড়ার ব্যাগ পছন্দ করেন। কিন্তু সাধ থাকলেও তা সাধ্যের বাইরে হয়। সে ক্ষেত্রে চামড়ার বদলে বেছে নিতে পারেন সিন্থেটিক লেদারের ব্যাগ। এগুলি আসল চামড়ার ব্যাগের থেকে দামেও অনেক কম। আর খুব বেশি যত্নও নিতে হয় না। ময়লা হলে একটি নরম ভিজে কাপড় দিয়ে মুছে নিন ভাল করে।

সিক্যুইন

যে কোনও পার্টি ওয়্যারের সঙ্গে এই ধরনের ব্যাগ খুব ভাল মানায়। এই ধরনের ব্যাগগুলি একটু জমকালো হয়। সিক্যুইন দেওয়া একটি ব্যাগ হাতে থাকলে ভিড়ের মধ্যেও আপনার সাজ হয়ে উঠতে পারেন অনন্যা। এই ধরনের ব্যাগেরও যত্নআত্তির খুব একটা ঝক্কি নেই। মাঝেমাঝে শুকনো নরম কাপড় দিয়ে মুছে এর মধ্যে জমে থাকা ধুলোবালি ঝেড়ে ফেলুন।

বিডস

বিডস দিয়ে তৈরি ব্যাগ দেখতেও যেমন সুন্দর হয়, সঙ্গে নিলে আপনার ফ্যাশনেও আলাদা মাত্রা যোগ হয়। তবে এই ধরনের ব্যাগে খুব ভারী জিনিস নেওয়া যায় না। ফোন, লিপস্টিক, অল্প টাকাপয়সার মতো প্রয়োজনীয় জিনিস আপনি এতে রাখতে পারেন।

টোট ব্যাগ

বেড়াতে গেলেই হোক কিংবা বছরের আর পাঁচটা সময়, অনেক মহিলারই অভ্যাস থাকে নিজের সঙ্গে গোটা সংসার নিয়ে চলার। মেকআপের সরঞ্জাম হোক কিংবা ল্যাপটপ, বইখাতা সবই ধরে যাবে টোট ব্যাগে। আপনারও এ রকম স্বভাব হলে টোট ব্যাগই শ্রেয় আপনার জন্য। ড্রেস হোক কিংবা জিন্‌স টপ— সব পোশাকের সঙ্গে ভাল মানায় এই প্রকার ব্যাগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bags Personality Fashion Outfit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE