Advertisement
১৫ জুলাই ২০২৪
Sara Ali Khan

এক পানীয়েই জব্দ হবে ত্বক ও চুলের সমস্যা, রোজ সকালে খালি পেটে চাই সারা আলি খানের টোটকা

শরীরচর্চার পাশাপাশি ত্বক এবং চুলের জন্য সারার পছন্দ প্রাকৃতিক দু'টি উপাদান। তাই তৈরি পানীয় দিয়েই শুরু হয় অভিনেত্রীর দিন।

Image of Sara Ali Khan

কী ভাবে তৈরি করবেন সারা আলি খানের সিক্রেট ড্রিঙ্ক? ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১২:০১
Share: Save:

তরুণ প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে বলিউডে সারা আলি খান বেশ জনপ্রিয়। তবে অভিনয়ের পাশাপাশি ফিটনেসের জন্যও সমাজমাধ্যমে বেশ প্রশংসিত সইফ-কন্যা সারা। নিজেকে সুস্থ রাখতে নিয়মিত জিমে গিয়ে ঘাম ঝরান তিনি। সমাামাধ্যমে মাঝেমধ্যেই পোস্ট করেন সেই সব মুহূর্তের ঝলক। ফিটনেসের পাশাপাশি সারার জেল্লাদার ত্বক এবং চুলেরও কদর রয়েছে অনুরাগীদের মধ্যে। ‘কেদারনাথ’ ছবিতে সুশান্ত সিং রাজপুতের বিপরীতে প্রথম বার অভিনয় করতে দেখা গিয়েছিল সারাকে। কিছু দিন আগেই অনুরাগ বসুর ‘মেট্রো ইন দিনো’ ছবির কাজে ব্যস্ত ছিলেন তিনি। এই কর্মব্যস্ত জীবনে এত কিছু একসঙ্গে সারা সামাল দেন কী করে?

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে সারা জানান, তাঁর সকাল শুরু হয় হলুদ এবং পালংয়ের মিশ্রণে তৈরি বিশেষ এক পানীয় দিয়ে। এই পানীয়টি তাঁর ত্বক, চুলের যাবতীয় সমস্যা একাই সামলে দিতে পারে। পাশাপাশি, বিপাকহার বাড়িয়ে শরীরে অবাঞ্ছিত মেদও জমতে দেয় না। জানেন, সেই পানীয় কী ভাবে বানাতে হয়?

উপকরণ

১) জল: দেড় কাপ

২) হলুদ গুঁড়ো: আধ চা চামচ

৩) পালং শাক: এক মুঠো

পদ্ধতি

১) প্রথমে গ্যাসে জল গরম করতে দিন।

২) পালং শাক পরিষ্কার করে ধুয়ে, ফুটন্ত জলে দিন।

৩) আঁচ একেবারে কমিয়ে এর মধ্যে দিয়ে দিন কাঁচা হলুদ। চাইলে ভাল মানের হলুদ গুঁড়োও ব্যবহার করতে পারেন।

৪) গ্যাস বন্ধ করে ঢাকা দিয়ে রাখুন কিছু ক্ষণ।

৫) এ বার ছেঁকে নিয়ে উষ্ণ থাকতে থাকতেই খেয়ে নিন এই পানীয়। স্বাদ বাড়িয়ে তোলার জন্য চাইলে এর মধ্যে মেশাতে পারেন মধু এবং কয়েক ফোঁটা লেবুর রস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sara Ali Khan Detox Water unhealthy habits
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE