Advertisement
০১ মে ২০২৪
Summer Fashion

স্বস্তি পাবেন, আবার দেখতেও আকর্ষণীয় লাগবে, গরমে কেমন হবে পুরুষদের সাজ?

স্বাচ্ছন্দ্যের পাশাপাশি লুকের কথাও ভুলে গেলে চলবে না। জৈষ্ঠ্যের গরমেও কী ভাবে নিজেদের আকর্ষণীয় করে তুলতে পারেন পুরুষরা?

Image of fashionable men.

গরমে পোশাকের ক্ষেত্রে যে নিয়মগুলি মেনে চললে পুরুষরাও আরাম পাবেন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১৬:১৯
Share: Save:

রবিবাসরীয় দুপুর। ছুটির আমেজ। দুই ছেলে তৈমুর এবং জেহকে নিয়ে রেস্তরাঁয় মধ্যাহ্নভোজ সারতে গিয়েছিলেন সইফ-করিনা। গাড়িতে ওঠার আগে পাপারাৎজ়ির ক্যামেরার সমানে ধরা দিলেন দু’জনে। বাইরে যে তাপপ্রবাহ চলছে, করিনা এবং সইফ দু’জনেরই পোশাক যেন সে কথা আরও এক বার মনে করিয়ে দিল। করিনার পরনে ছিল কালো রঙের ঢিলেঢালা ট্রাউজার এবং সাদা টি-শার্ট। করিনা মাঝেমাঝেই এমন সাদামাটা পোশাকে বেরিয়ে পড়েন। সইফ আবার একটু গোছগাছ করে প্রকাশ্যে আসতেই বেশি পছন্দ করেন। তবে এ দিন একেবারেই সাধারণ পোশাকে ছিলেন অভিনেতা। লাল রঙের ফুলছাপ শার্টের সঙ্গে ডেনিম ছিল তাঁর পরনে। গরমের কারণেই এমন পোশাক বেছে নিয়েছেন বলে অনুমান। শুধু সইফ নন, অত্যধিক গরম পড়ার পর থেকে বলিপাড়ার অন্য অভিনেতারাও ঢিলেঢালা প্রিন্টেড শার্টের দিকে ঝুঁকছেন।

কোন ধরনের পোশাক পরলে গরমে স্বস্তি পেতে পারেন মহিলারা, তা নিয়ে চর্চা কম হয় না। পোশাকের ক্ষেত্রে কোন নিয়মগুলি মেনে চললে পুরুষরাও স্বস্তি পাবেন, তা নিয়ে চর্চার অবকাশ কম। অনেকেই গরমে আঁটসাঁট টি-শার্ট ছেড়ে সইফের মতো সুতির ঢিলেঢালা শার্ট বেছে নেন। তবে স্বাচ্ছন্দ্যের পাশাপাশি লুকের কথাও ভুলে গেলে চলবে না। জৈষ্ঠ্যের গরমেও কী ভাবে নিজেদের আকর্ষণীয় করে তুলতে পারেন পুরুষরা?

সাদা পোশাক পরুন

কালো সূর্যের আলো বেশি শোষণ করে। ফলে গরম লাগে বেশি। তার চেয়ে গরমে স্বস্তি পেতে পুরুষরা ভরসা রাখতে পারেন সাদার উপর। শার্ট কিংবা টি-শার্ট, আলমারিতে যদি সাদা কোনও পোশাক খুঁজে পান, বার করে রাখুন। ডেনিম জিন্‌সের সঙ্গে পরে নিলে দিব্যি ভাল দেখাবে। আবার গরমও লাগবে না।

জিন্‌স নয়, ট্রাউজার পরুন

নারী-পুরুষ নির্বিশেষে জিন্‌স অনেকের কাছেই স্বাচ্ছন্দ্যের একটি পোশাক। জিন্‌সের সঙ্গে শার্ট পরে নিলেই হয়ে গেল। সময়ও বাঁচে। দেখতেও মন্দ লাগে না। কিন্তু গরমে পা চাপা জিন‌্‌স না পরাই ভাল। অস্বস্তি হতে পারে। তার চেয়ে ঢিলেঢালা ট্রাউজার পরতে পারেন। অল্প ঝুল পাঞ্জাবি কিংবা টি-শার্ট, সব কিছুর সঙ্গেই মানিয়ে যাবে।

টুপি পরতে পারেন

গরমে স্বাচ্ছন্দ্য এবং সৌন্দর্যের যোগাযোগ ঘটাতে পারে টুপি। বিভিন্ন পোশাকের সঙ্গে মানানসই টুপি কিন্তু পরা যেতেই পারে। এর ফলে সূর্যের আলো সরাসরি মাথায় এসে লাগবে না। আবার বাকিদের চেয়ে আলাদাও দেখাবে। গরম কিন্তু নিজের লুক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করার মোক্ষম মরসুম।

সোয়েট শার্ট পরতে পারেন

সোয়ে়ট শার্টের নকশাগুলি সাধারণ শার্টের চেয়ে বেশ অন্য রকম হয়। রঙেও নানা বৈচিত্র্য থাকে। গরমে কিন্তু বেছে নিতে পারেন এই ধরনের পোশাক। ঘাম শোষণ করে অস্বস্তি দূর করে। আবার দেখতেও সপ্রতিভ লাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

summer Style Fashion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE