Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Eye

Eyelash: মাস্কারা ছাড়াই চোখের পাতা ঘন দেখাতে চান? কোন উপায়ে তা সম্ভব

চোখের পাতা সুন্দর দেখানোর জন্য কোথাও গেলে মাস্কারা লাগানো ছাড়া গতি থাকে না। কিন্তু ঘরোয়া উপায়ে কয়েকটি টোটকা মেনে চললে এমনিই ঘন হবে চোখের পাতা।

চোখের পাতা বড় এবং ঘন দেখাতে চাইলে মেনে চলুন কয়েকটি ঘরোয়া টোটকা।

চোখের পাতা বড় এবং ঘন দেখাতে চাইলে মেনে চলুন কয়েকটি ঘরোয়া টোটকা। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ২১:০৬
Share: Save:

কোনও অনুষ্ঠানে যাওয়ার আগে চোখের রূপটান সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হয়ে পড়ে। চোখের পাতা ঘন করতে অনেকেই মাস্কার ব্যবহার করেন। তবে সব ক্ষেত্রে এত রূপটান করার সুযোগ থাকে না। সময়ও থাকে না। প্রসাধনীর ব্যবহারে চোখ মোহময়ী হয়ে উঠবে সেটাই স্বাভাবিক। তবে অন্যান্য সময়েও চোখের পাতা বড় এবং ঘন দেখাতে চাইলে মেনে চলুন কয়েকটি ঘরোয়া টোটকা। রইল ঘরোয়া কয়েকটি সমাধান।

ক্যাস্টর অয়েল

নিয়মিত রূপরুটিনের একটি অন্যতম উপাদান হল ক্যাস্টর অয়েল। অনেকেই ত্বকের বিভিন্ন সমস্যার সমাধানে ভরসা রাখেন এই উপাদানটির উপর। ফ্যাটি অ্যাসি়ড সমৃদ্ধ ক্যাস্টর অয়েল চোখের পাতা ঘন করতে সাহায্য করে। ঘুমানোর আগে আঙুলের ডগায় অল্প ক্যাস্টর অয়েল নিয়ে চোখের পাতায় লাগিয়ে নিন। পর পর কয়েক দিন এটা করলে চোখের পাতা ঘন হয়ে উঠবে।

গ্রিন টি

শরীর ভাল রাখতে গ্রিন টি-র জুড়ি মেলা ভার। শরীর সুস্থ রাখার পাশাপাশি, রূপচর্চাতেও গ্রিন টি বেশ কার্যকর। চোখের পাতা পাতলা হয়ে গেলে তা ঘন করতে ব্যবহার করতে পারেন গ্রিন টি।

নারকেল, বাদাম এবং অলিভ অয়েলের মিশ্রণ

প্রোটিন, খনিজ উপাদান সমৃদ্ধ এই তেল চোখের পাতা ঘন করতে অত্যন্ত কার্যকরী। দিনের যে কোনও ফাঁকা সময়ে চোখের পাতা আলতো করে এই তেলটি লাগিয়ে ৩-৪ ঘণ্টা রেখে দিন। মুখ ধোয়ার আগে পাতলা কোনও সুতির কাপড় দিয়ে চোখ মুছে নিন। তেল চোখে চলে গেলে চোখ জ্বালা করতে পারে। সপ্তাহে ৩-৪ দিন এটি করতে পারেন। সুফল পাবেন।

ভিটামিন ই

চুল, ত্বক, নখ— ভিটামিন ই-র ব্যবহার বহুমুখী। চোখের পাতা ঘন করতেও সমান উপকারী ভিটামিন ই। তবে চোখে যাতে চলে না যায় তার জন্য ব্যবহার করার আগে বাড়তি সাবধানতা মেনে চলা জরুরি। ভিটামিন ই হালকা হাতে চোখের পাতায় লাগিয়ে নিন। কিছু ক্ষণ রাখার পর সাবধানে মুছে নিন। মাস্কারা লাগানোর আগেও ভিটামিন ই ক্যাপসুল চোখের পাতায় ব্যবহার করে নিতে পারেন। চোখের পাতা বেশ বড় দে‌খাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eye
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE