Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Monsoon Make up

বর্ষাতে মেক আপ ধুয়ে যাওয়ার ভয় থাকে, রূপটানের আগে ৩ টোটকা মাথায় রাখুন

ছুটির দিনে বন্ধুদের আড্ডা কিংবা রেস্তরাঁয় খেতে যাওয়ার সময় হালকা মেক আপ না করলে চলে না। তবে মেক আপ করার সময় কয়েকটি বিষয় মাথায় রাখলে বর্ষার দিনেও ধুয়ে যাবে না মেক আপ।

বর্ষায় মেক আপ অটুট থাক।

বর্ষায় মেক আপ অটুট থাক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১৯:৪৯
Share: Save:

গরমে মেক আপ করে যে ঝক্কি পোহাতে হয়, বর্ষায় সেই সমস্যা অনেকটাই কমে যায়। তবে পুরোপুরি নিষ্কৃতি পাওয়া যায় না। বর্ষায় ঘাম কম হয় ঠিকই, তাতে যে বাড়তি কোনও সুবিধা পাওয়া যায় না। বর্ষায় অত্যধিক আর্দ্রতা ত্বক এবং চুলের স্বাভাবিক জেল্লা নষ্ট করে দেয়। ত্বক বেশি তৈলাক্ত হয়ে পড়ে, তাই মেক আপ গলে যাওয়া আশঙ্কাও বেশি থাকে। বর্ষায় উৎসব-অনুষ্ঠান কম। কিন্তু ছুটির দিনে বন্ধুদের আড্ডা কিংবা রেস্তরাঁয় খেতে যাওয়ার সময় হালকা মেক আপ না করলে চলে না। তবে মেক আপ করার সময় কয়েকটি বিষয় মাথায় রাখলে বর্ষার দিনেও গলবে না মেক আপ।

১) মেক আপ করার আগে ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করা জরুরি। কিন্তু সেই ময়েশ্চারাইজারে যেন জলের ভাগ বেশি থাকে। যে ময়েশ্চারাইজারে তেলের পরিমাণ বেশি, সেগুলি ত্বকে বেশি ক্ষণ টেকে থাকে না। জল আছে এমন ময়েশ্চারাইজার ত্বককে একইসঙ্গে সতেজ এবং আর্দ্র রাখে। মেক আপও সহজে গলে যায় না।

২) ত্বক যদি তৈলাক্ত হয় তা হলে আইলাইনার ব্যবহার না করাই ভাল। অনেক সময় ঘেমে গিয়ে আইলাইনার এমন ভাবে ঘেঁটে যায়, মেক আপ করার গোটা পরিশ্রম বৃথা যায়। বরং কাজল পরতে পারেন। গলে যাওয়ার ভয় নেই। আইলাইনার লাগাতেই হলে ওয়াটার প্রুফ ব্যবহার করা যেতে পারে।

৩) গরমে তো বটেই, বর্ষাকালেও অনেক সময় ঘাম আর আর্দ্রতার কারণে লিপস্টিক গলে যায়। এক্ষেত্রে সবচেয়ে ভাল হয় যদি ম্যাট লিপস্টিক পরেন। এই ধরনের লিপস্টিক ঠোঁটে অনেক ক্ষণ থাকে। সহজে মুছে যায় না। তাই বর্ষায় সব সময় চেষ্টা করুন ম্যাট লিপস্টিক পরার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE