Advertisement
২৬ জুন ২০২৪
Makeup Artist

পরের বছরেই বিয়ে করছেন? রূপটানশিল্পী বাছাই করার আগে কোন কোন কথা মাথায় রাখতেই হবে?

সব মেয়েই বিয়ের দিনের সাজ সম্পর্কে কমবেশি খুঁতখুঁতে হন। সকলের শখ থাকে যে, তাঁর বিয়ের সাজ হবে সেরার সেরা। বিয়ের জন্য রূপটানশিল্পী বাছাই করার ক্ষেত্রে কোন কোন বিষয়ে সতর্ক থাকবেন?

Tips to help you hire a great makeup artist for wedding.

বিয়েতে নিঁখুত মেকআপ চাই? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ১৮:৩৮
Share: Save:

বিয়ের ঠিক হওয়ার পর পছন্দের রূপটানশিল্পীকে আগেভাগেই বলে রাখতে হয়। প্রায় বছরখানেক আগে থেকে বুকিং না করলে তাঁদের আবার পাওয়া যায় না। সব মেয়েই বিয়ের দিনের সাজ সম্পর্কে কমবেশি খুঁতখুঁতে হন। সকলের শখ থাকে যে তাঁর বিয়ের সাজ হবে সেরার সেরা। বিয়ের জন্য রূপটানশিল্পী বাছাই করার ক্ষেত্রে কোন কোন বিষয়ে সতর্ক থাকবেন, রইল হদিস।

১) বিয়ের দিন ঠিক কেমন সাজ চান, তার একটা ছবি রেখে দিন হাতের কাছে। প্রয়োজনে বিষয়টি নিয়ে আগেভাগেই কথা বলে নিতে পারেন রূপটানশিল্পীর সঙ্গে। তাই সমাজমাধ্যমে কোনও বিশেষ সাজ পছন্দ হলে তা মোবাইলের সংগ্রহে রেখে দিতে পারেন। নিজের সাজ সম্পর্কে স্পষ্ট ধারণা রেখে তবেই শিল্পীর খোঁজ করুন। আপনার যদি নো-মেকআপ লুক পছন্দ হয়, তা হলে সেই কাজে যিনি দক্ষ তাঁকেই নিয়োগ করুন।

২) চুলের সাজসজ্জাও কিন্তু মেকআপেরই একটি অংশ। অনেকেই মুখের মেকআপ ঠিকঠাক হলে বেমালুম ভুলে যান চুলের সাজসজ্জার কথা। বিয়ের ঠিক আগে চুল ছোট করে কাটাবেন না। বড় চুল হলে মেকআপের পাশাপাশি চুলের সাজ নিয়েও কারসাজি করা যায়। চুলের সাজ কেমন করবেন, সেই নিয়েও রূপটানশিল্পীর সঙ্গে আগে থেকে কথা বলে রাখুন।

৩) বিয়ের আগে বেশ কিছু অনুষ্ঠান থাকে। আশীর্বাদ, আইবুড়ো ভাত কিংবা আংটিবদলের দিন রূপটানশিল্পীকে দিয়ে মেকআপ করান। তিনি আপনাকে কেমন সাজাচ্ছেন তা আগে থেকে পরখ করে নিন। মেকআপ বেশি চড়া লাগলে সে বিষয় তাঁর সঙ্গে খোলাখুলি কথা বলে নিন। বিয়ের দিনের সাজ যেন আপনার মনের মতো হয়, তা নিশ্চিত করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wedding Makeup Artist Makeup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE