Advertisement
০৮ মে ২০২৪
Hair Care Tips

অফিসের তাড়ায় রোজ ড্রায়ার ব্যবহার করছেন? কোন ৩ ভুল এড়িয়ে চললে চুলের ক্ষতি হবে না?

চুলের জেল্লা ধরে রাখতে ড্রায়ার ব্যবহার করার সময় কিছু নিয়ম মানতে হবে। জেনে নিন, ড্রায়ার ব্যবহার করেও কী ভাবে চুলের জেল্লা ধরে রাখা যায়।

ড্রায়ার ব্যবহার করেও কী ভাবে চুল থাকবে জেল্লাদার?

ড্রায়ার ব্যবহার করেও কী ভাবে চুল থাকবে জেল্লাদার? ছবি: শাটারস্টক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১১:০৯
Share: Save:

চুলের উপর তাপ যত কম ব্যবহার করা যায়, ততই ভাল। তবে স্নান করে বেরোনোর সঙ্গে সঙ্গে অফিসে যাওয়ার তাড়া থাকলে ড্রায়ার ব্যবহার করা ছাড়া উপায় থাকে না। তবে চুলের জেল্লা ধরে রাখতে ড্রায়ার ব্যবহার করার সময়ে কিছু নিয়ম মানতে হবে। জেনে নিন, ড্রায়ার ব্যবহার করেও কী ভাবে চুলের জেল্লা ধরে রাখা যায়।

সম্পূর্ণ ভিজে চুলে ড্রায়ার নয়: চুল পুরোপুরি ভেজা থাকতে ড্রায়ার ব্যবহার করবেন না। এর ফলে চুল রুক্ষ হয়ে যায়। তোয়ালে দিয়ে ভাল করে চুল শুকিয়ে নিন। তার পরেই হেয়ার ড্রায়ার ব্যবহার করুন।

চুল অতিরিক্ত শুকোবেন না: রোজ হেয়ার ড্রায়ার ব্যবহার না করাই ভাল। খুব প্রয়োজনেই হেয়ার ড্রায়ার ব্যবহার করুন। নিয়মিত হেয়ার ড্রায়ার ব্যবহারে চুল নষ্ট হয়। ড্রায়ার ব্যবহার করে চুল অতিরিক্ত শুকিয়ে ফেলবেন না। চুল ৮০ থেকে ৯০ শতাংশ শুকিয়ে গেলেই ড্রায়ার বন্ধ করে দিন।

চুল ভাল রাখতে দূর থেকে ড্রায়ার ব্যবহার করুন।

চুল ভাল রাখতে দূর থেকে ড্রায়ার ব্যবহার করুন।

মাথার তালুর খুব কাছে ড্রায়ার ব্যবহার করবেন না: চুল দ্রুত শুকোনোর জন্য তাড়াহুড়ো করে অনেকেই মাথার তালুর খুব কাছাকাছি নিয়ে হেয়ার ড্রায়ার ব্যবহার করেন। এতে চুল চটজলদি শুকিয়ে যায় বটে, কিন্তু অতিরিক্ত তাপ সরাসরি প্রভাব ফেলে মাথার তালুতে। এতে চুলের ও মাথার তালুর ভীষণ ক্ষতি হয়। এক জায়গায় খুব বেশি ক্ষণ ড্রায়ার ধরে থাকবেন না। সারা মাথায় ঘুরিয়ে ঘুরিয়ে ড্রায়ার ব্যবহার করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair Care Tips Hair Problem
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE