Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Makeup

Summer Makeup: ৫ টোটকা: গরমেও গলবে না রূপটান

কিছু টোটকা জেনে রাখলে গরমেও গলবে না রূপটান। রোদে বেরোলেও লিপস্টিক, কাজল, আইলাইনার গলে গিয়ে সাজ নষ্ট হওয়ার আশঙ্কা খানিকটা কমবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২২ ১৩:৪২
Share: Save:

হালকা পাউডার লাগালেও গলে যায়! বছরের এ সময়ে সাজগোজ মানে যেন বিরক্তির শেষ নেই। সবই ভেস্তে যায়। ফাউন্ডেশন থেকে কাজল, মিলেমিশে একাকার হয়ে যেতে সময় নেয় না বিশেষ।

তবে কিছু টোটকা জেনে রাখলে গরমেও গলবে না রূপটান। রোদে বেরোলেও লিপস্টিক, কাজল, আইলাইনার গলে গিয়ে সাজ নষ্ট হওয়ার আশঙ্কা খানিকটা কমবে।

কোন তিন উপায়ে কমবে মেকআপ গলে যাওয়ার আশঙ্কা?

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

১) অনেকেই ভাবেন ময়শ্চারাইজার বাদ দিলেই বোধ হয় এ সময়ে ভাল। তা হলেই ভাল ভাবে বসে যাবে সব মেকআপ। কিন্তু এ সময়েও ত্বক আর্দ্র রাখার জন্য কিছু জিনিস প্রয়োজন। আসলে রূপটান বেশি ক্ষণ ঠিক ভাবে রাখার ক্ষেত্রে বেশ কার্যকর হল ময়শ্চারাইজার।

২) ময়শ্চারাইজারের পরেই লাগিয়ে নিন একটি প্রাইমার। বেশ ভাল কোনও প্রাইমার কিনতে হবে। এটিও আপনার মেকআপ ধরে রাখতে সাহায্য করবে। যাতে হাইরুলনিক অ্যাসিড আছে, তেমন কোনও প্রাইমার ব্যবহার করুন। তবে তার খুব পাতলা একটি স্তর হতে হবে। বেশি লাগালে মুশকিল হতে পারে। ঘাম হতে শুরু করলে সেই স্তরটি অতিরিক্ত স্পষ্ট হয়ে উঠবে। তখন সাজ আর ভাল দেখাবে না।

৩) নাক আর ঠোঁটের উপরের স্তর যেন বেশি চকচকে না হয়ে যায়, সে দিকে নজর দিন। ওই অঞ্চলে ঘাম সবচেয়ে বেশি হয়। একটি ব্লটিং পেপার সঙ্গে রাখুন।

৪) মাস্কারা লাগাতে হবে একটু বুদ্ধি করে। প্রথমে সাধারণ মাস্কারার একটি পোচ দিয়ে নিন। তার পর দু’বার করে ওয়াটারপ্রুফ মাস্কারা বুলিয়ে নিন।

৫) আইশ্যাডো যতটা সম্ভব কম লাগান। আর লাগালেও সাধারণ ক্রিম জাতীয় শ্যাডো নয়। বরং লাগান কোনও আই-প্রাইমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup summer Makeup Tips Summer Care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE