Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Sandipta Sen Marriage

বেনারসির সঙ্গে স্নিকার্স! সন্দীপ্তার বিয়ের সাজে সাবেকিয়ানা আর স্বাচ্ছন্দ্যের মেলবন্ধন

সন্দীপ্তার বিয়ের খবর চাউর হতেই কনেসাজে তাঁকে দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন অনেকে। বিয়ের সাজে চমক রাখলেন বটে অভিনেত্রী!

Tollywood actor sandipta sen’s wedding dress combine tradition with comfort.

নবদম্পতি সন্দীপ্তা সেন এবং সৌম্য মুখোপাধ্যায় । ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ১৪:৩৮
Share: Save:

বৃহস্পতির বৃষ্টিভেজা সন্ধ্যায় সিঁদুরে রাঙা হয়েছেন অভিনেত্রী সন্দীপ্তা সেন। প্রেমিক সৌম্য মুখোপাধ্যায়ের সঙ্গে বৈদিক মতে সাতপাক ঘুরেছেন অভিনেত্রী। টেলিভিশনের পর্দায় সন্দীপ্তা কত বার যে কনে সেজেছেন, তার ইয়ত্তা নেই। সন্দীপ্তা নিজেও সঠিক সংখ্যাটি বলতে পারবেন কি না, তা নিয়ে সংশয় রয়েছে। লাল বেনারসি, চন্দন, ওড়নায় সন্দীপ্তাকে কেমন দেখায়, দর্শকও তা জেনে গিয়েছেন এত দিনে। তবে বাস্তবে সন্দীপ্তার বিয়ের খবর চাউর হতেই, কনেবেশে তাঁকে দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন অনেকেই। বিয়ের সাজে চমক রাখলেন বটে অভিনেত্রী!

সন্দীপ্তার প্রিয় রং সাদা। কিন্তু বিয়ের দিন সাদা পরতে চাইছিলেন না। নিজেই জানিয়েছিলেন সে কথা। তাই বাগ্‌দান অনুষ্ঠানে ভারী পাথর আর সোনালি জরির কাজ করা দুধসাদা লেহঙ্গায় পরির মতো সেজেছিলেন তিনি। সেই অর্থে আলাদা করে সঙ্গীতের অনুষ্ঠান হয়নি। আংটিবদলের দিনই কাছের বন্ধুদের নিয়ে নাচ-গানে মেতে উঠেছিলেন হবু বর-কনে।

কাট টু। তার পর সোজা আইবুড়োভাতের পর্ব। হলুদ পাড় গোলাপি শাড়ি, হাতকাটা হলুদ ব্লাউজ, ডান হাতে দু’গাছা সোনার চুড়ি, বাঁ হাতে বিডসের ব্যান্ড— আইবুড়োভাতে এমন সাজে সন্দীপ্তাকে দেখে খানিক অবাক হয়েছিলেন কেউ কেউ। সন্দীপ্তা এমনিতে বরাবর ছিমছাম সাজতেই পছন্দ করেন। তবে বিয়ের অনুষ্ঠান বলে কথা, সেখানে একটু জমকালো সাজবেন, সেটাই ভেবেছিলেন অনেকে। ছিমছাম সাজেও বেশ মিষ্টি দেখাচ্ছিল সন্দীপ্তাকে।

Tollywood actor sandipta sen’s wedding dress combine tradition with comfort.

বেনারসির সঙ্গে সাদার উপর সোনালি রঙের আঁকিবুঁকি কাটা স্নিকার্সে পা গলিয়েই বিয়ে করলেন সন্দীপ্তা। ছবি: সংগৃহীত।

মন দিয়েছেন যাঁকে, তাঁর সঙ্গেই জীবনের নতুন অধ্যায় শুরু করতে পারছেন, এই খুশির কাছে সব কিছুই ফিকে হয়ে যায়। বিয়ের আগে তা বলেছিলেন সন্দীপ্তা। সেই খুশির ঝলক পরিপূর্ণ ভাবে ছিল সন্দীপ্তার চোখমুখে। তাই সাজ যত সাদামাঠাই হোক, সৌন্দর্যে কোনও কমতি ছিল না। বিয়ের দিন সকালেও গায়েহলুদের অনুষ্ঠানে হলুদ শিফন শাড়ি, খোলা চুলেই, একেবারে হালকা মেকআপে বাজিমাত করেছিলেন হবু কনে।

তার পর আসে সেই মাহেন্দ্রক্ষণ। বিয়েতে যে লাল বেনারসি পরছেন না, তা আগেই জানা গিয়েছিল। ফুশিয়া বেনারসি, গোলাপি ওড়না, মাথায় টিকলি, কানে কানবালা, গলায় সাবেকি নকশার সোনার হার, হাতে শাঁখাপলার সঙ্গে সোনার বাউটি, বালা, চু়ড়ি, কপালে চন্দনের হালকা সাজ— একেবারে ছকভাঙা সাজে সৌম্যর হাতে হাত রেখে নতুন জীবনে পা দিলেন সন্দীপ্তা। তবে আসল টুইস্ট কিন্তু অনেকেরই অগোচরে থেকে গিয়েছে। সকাল থেকেই টিপ টিপ করে বৃষ্টি পড়ছিল। চার দিকে জলকাদা। তার উপর শাড়ি পরে থাকতে হবে অনেকটা সময়। তাই সন্দীপ্তা হিল পরার ঝুঁকি নেননি। স্নিকার্স থাকতে সেই ঝুঁকি নেবেনই বা কেন! বেনারসির সঙ্গে সাদার উপর সোনালি রঙের আঁকিবুঁকি কাটা স্নিকার্সে পা গলিয়েই বিয়ে করলেন সন্দীপ্তা। বিয়ে মানেই যা কিছু চিরাচরিত, তা-ই অক্ষরে অক্ষরে মেনে চলতে হবে, এমন কোনও বাধ্যবাধকতা নেই। বরং বিয়ের সাজেও যে স্বাচ্ছন্দ্যটাই আসল, সেটাই মনে করাল অভিনেত্রীর সাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE