Advertisement
১১ মে ২০২৪
Summer Tips

গরমেও স্টাইলের সঙ্গে আপস নয়, সাজে থাকুক আরাম এবং ফ্যাশনের মিশেল, নজর কাড়বেন তাতেও

এই গরম থেকে বাঁচতে চাই সঠিক পোশাক, যা হবে চলতি হাওয়ার সঙ্গী এবং একই সঙ্গে আরামদায়ক। কেমন হবে তেমন গরমের ফ্যাশন-সাজ? কোন কোন বিষয়ে নজর রাখবেন, জেনে রাখুন।

গরমের সাজপোশাকে কী ভাবে আনবেন নায়িকাদের ‘টাচ্’?

গরমের সাজপোশাকে কী ভাবে আনবেন নায়িকাদের ‘টাচ্’? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৩:১৩
Share: Save:

সে আপনি যতই সাজতে ভালবাসুন, গরমকালে তো আবহাওয়ার কথাটা মাথায় রাখতেই হবে। ঠা ঠা রোদ্দুরে ফুটছে রাজপথ থেকে গলি। এমন সময়ে বাঁচতে চাই সঠিক পোশাক, যা হবে ট্রেন্ডি এবং একই সঙ্গে আরামদায়ক। অথচ নজরকাড়াও। কেমন হবে গরমের ফ্যাশন?

গরমে জামাকাপড় বাছার আগে সবার আগে বেছে নিন ফেব্রিক। সুতির পোশাকই হোক এখন প্রথম পছন্দ। দিন বা রাত, গরম থেকে বাঁচতে সুতির কাপড়ের তৈরি পোশাক কিন্তু এক দিকে যেমন কেতাদুরস্ত, তেমন আরামদায়কও।

পোশাকের রং চড়া নয়, হোক হালকা। সাদা এ ব্যাপারে একদম ঠিকঠাক। চলতে পারে হালকা গোলাপি, হলুদ কিংবা সবুজ। দিনের বেলা উজ্জ্বল রং এড়িয়ে চলাই ভাল। আঁটসাঁট পোশাকের পরিবর্তে পরুন ঢিলেঢালা পোশাক। এই ভয়াবহ গরমেও ভিড়ের মাঝে নজর কাড়তে কোন কোন বিষয় মাথায় রাখবেন, জেনে নিন।

১. ‘লেয়ারিং’ করুন বুদ্ধি করে

ফ্যাশনে এখন ‘লেয়ারিং’ ভীষণ ‘ইন’। তবে ‘লেয়ারিং’ করতে হবে বুদ্ধি করে। তবে ‘লেয়ারিং’ করতে গিয়ে খুব মোটা পোশাক বেছে ফেলবেন না যেন! গরমে সুতি, লিনেন আর রেয়ন কাপড়কে (কৃত্রিম রেশম বিশেষ) গুরুত্ব দিতে হবে। একটা সুতির ট্যাঙ্ক টপের সঙ্গে একটা শির (পাতলা ফিনফিনে) শার্ট পরে ফেলতে পারেন। একটা হাতকাটা সানড্রেসের সঙ্গে একটা সুতির কিংবা লিনেনের শার্ট পরে ফেলতে পারেন।

২. জিন্‌সের বিকল্প খুঁজুন

জিন্‌স পরতে তরুণ-তরুণীরা সবচেয়ে বেশি ভালবাসে। তবে গরমের সময় দিনের বেলা জিন্‌স না পরাই ভাল। বদলে শার্ট, পালাজ়ো, সুতির ট্রাউজ়ার রাখতে পারেন পছন্দের তালিকায়।

৩. জুতো বাছাই করুন সচেতন ভাবে

গরমের দিনে জুতো বাছাইয়ের ক্ষেত্রেও সতর্ক থাকতে হবে না। এই সময় ড্রেসের সঙ্গে ভারী বুট কিংবা চামড়ার জুতো না পরাই ভাল। সাবেকি সাজের সঙ্গে স্যান্ডেল, ‘জুতি’ পরতে পারেন। এ ছাড়া ফ্লিপ-ফ্লপ, সুতির কাপড়ের ওয়াকিং শু-ও রাখতে পারেন পছন্দের তালিকায়।

৪. সানগ্লাস অবশ্যই

দিনের বেলা বাইরে বেরোলেই সানগ্লাস পরতে ভুলবেন না যেন। আপনার মুখের গড়নের সঙ্গে মানানসই সানগ্লাস পরুন। স্টাইলের জন্য রংবেরঙের সানগ্লাস পরতেই পারেন। সঙ্গে বাহারি ছাতা।

৫. টুপি কিংবা স্কার্ফ

ছাতা সঙ্গে না রাখতে পারলে, রোদ থেকে বাঁচতে টুপি কিংবা স্কার্ফ ব্যবহার করতেই হবে। গরমের দিনে এই দু’টি নিয়ে একটু স্টাইল করাই যায়। অফিস হোক কিংবা বন্ধুদের সঙ্গে আউটিং— বিভিন্ন ধরনের টুপির সঙ্গে আপনি স্টাইল করতে পারেন। গলায় জড়িয়ে নিন একটি স্কার্ফ। টুপি না থাকলে স্কার্ফটি মাথায় জড়াতে পারেন কায়দা করে। স্টাইলও হবে, আবার রোদ থেকে বাঁচাও হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Summer Tips Fashion Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE