Advertisement
০৫ মে ২০২৪
Korean Glass Skin

স্বচ্ছ, কাচের মতো ত্বকের জন্য বেশি খরচ হবে না, কোরিয়ানদের মতো জেল্লা পেতে মাখুন ৩ মাস্ক

কাচের মতো ঝকঝকে কোরিয়ানদের ত্বক। মুখে দাগের ছিঁটেফোঁটাও নেই। কোরিয়ার তারকাদের কোমল, জেল্লাদার ত্বকের রহস্যটা ঠিক কী?

Image of Korean woman

কোরিয়ার তারকাদের কোমল, জেল্লাদার ত্বকের রহস্যটা ঠিক কী? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ২০:৩২
Share: Save:

কোরিয়ার পপ গান, ওয়েব সিরিজ়, কে ড্রামা ইদানীং তরুণ প্রজন্মের কাছে বেশ জনপ্রিয় হয়েছে। কোরিয়ার তারকাদের অভিনয় যেমন নজরকাড়া, তেমন তাঁদের ত্বকের জেল্লা। কোরিয়ার মহিলা কিংবা পুরুষ, সকলের ত্বক দেখলেই মনে হয় যেন আলোর ছটা বেরোচ্ছে। কাচের মতো ঝকঝকে তাঁদের ত্বক। মুখে দাগের ছিটেফোঁটাও নেই। কোরিয়ার তারকাদের কোমল, জেল্লাদার ত্বকের রহস্যটা ঠিক কী? আসলে কোরিয়ানরা বাজারচলতি প্রসাধনী ব্যবহার করেন না। রূপচর্চার জন্য তাঁরা ভরসা করেন ঘরোয়া মাস্কে। কী কী দিয়ে তৈরি করবেন সেই মাস্ক?

১) হলুদ, মধুর মাস্ক

সম পরিমাণ কাঁচা দুধ, গুঁড়ো হলুদ এহং মধু এক সঙ্গে মিশিয়ে নিন। মিনিট পনেরো এই মিশ্রণ মুখে মেখে রাখুন। তার পর উষ্ণ জলে ধুয়ে ফেলুন। মুখের জেল্লা তো ফিরবেই। কালচে দাগ ছোপও উধাও হবে।

Image of Girl.

রূপচর্চার জন্য কোরিয়ানদের ভরসা ঘরোয়া মাস্ক। ছবি: সংগৃহীত।

২) ওটমিল, মধুর মাস্ক

সমপরিমাণ ওটমিল, মধু এবং কাঁচা দুধ এক সঙ্গে মিশিয়ে নিন। মুখে এই মিশ্রণ মেখে রাখুন মিনিট কুড়ি। তার পর উষ্ণ জলে ধুয়ে ফেলুন। মৃত কোষ সরিয়ে ভিতর থেকে ত্বকের জেল্লা ফুটে উঠবে।

৩) ব্রাউন সুগার, মধুর মাস্ক

প্রথমে ব্রাউন সুগার মিক্সিতে গুঁড়ো করে নিন। তার সঙ্গে মিশিয়ে নিন মধু। ভাল করে মিশিয়ে তার পর মুখে মেখে নিন। কিছু ক্ষণ রেখে হালকা হাতে ঘষে নিন। তার পর উষ্ণ জলে ধুয়ে ফেলুন। যাঁদের ত্বক অতিরিক্ত শুষ্ক, তাঁদের জন্য এই মাস্ক বেশ উপকারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin care Skin Care Tips Korean Glass Skin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE