Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Heel Shoes

Fashion Tips: উচ্চতা বাড়াতে হিল জুতোই ভরসা? পোশাক নির্বাচনের কায়দাতেও হতে পারে মুশকিল আসান

নিয়মিত লাফদড়ি খেলার অভ্যাস কিংবা বাজারচলতি দাওয়াই নয়, পোশাক নির্বাচনের সময়ে কিছু ফন্দি-ফিকির মেনে চললেও আপনাকে লম্বা দেখাতে পারে।

হিল না পরেও কিন্তু লম্বা হওয়া যায়।

হিল না পরেও কিন্তু লম্বা হওয়া যায়। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ১৯:৫৪
Share: Save:

উচ্চতায় খাঁটো হলে অনেক মেয়ের মধ্যেই আত্মবিশ্বাসের অভাব দেখা যায়। পোশাক নির্বাচনের সময়ে তাঁদের মন খুঁতখুঁত করে। অনেকেই আবার হিল পরলে তবেই আত্মবিশ্বাস ফিরে পান! তবে এই ধারণা একেবারেই ভুল। হিল না পরেও কিন্তু লম্বা হওয়া যায়। ভাবছেন কী ভাবে? নিয়মিত লাফদড়ি খেলার অভ্যাস কিংবা বাজারচলতি দাওয়াই নয়, পোশাক নির্বাচনের সময়ে কিছু ফন্দি-ফিকির মেনে চললেও এমনটা সম্ভব। জেনে নিন সেগুলি কী কী?

স্ট্রেট ফিট প্যান্ট: সন্ধ্যায় কোথাও বেরোনো হোক কিংবা অফিসে যাওয়া, স্ট্রেট ফিট প্যান্ট সব সময়েই অনেক বেশি স্বাচ্ছন্দের। চাপা প্যান্ট কিংবা জিন্‌স নয়, যাঁদের উচ্চতা কম, তাঁরা স্ট্রেট ফিট প্যান্ট পরুন। এই প্রকার প্যান্টের সঙ্গে একটি শার্ট কিংবা কুর্তি পরে নিলেই আপনার মুশকিল আসান হতে পারে। এই ধরনের পোশাকে নিজের উচ্চতার থেকেও খানিকটা বেশি উঁচু দেখায়।

এক রঙা পোশাক: খুব বেশি রংচঙে পোশাক না পরে যে কোনও একটি রঙের পোশাক নির্বাচন করুন। অনেকেই মনে করেন উচ্চতায় ছোট এমন মহিলাদের ম্যাক্সি ড্রেস পরলে আরও বেটে লাগে। তবে এক রঙা একটি ম্যাক্সি ড্রেসের সঙ্গে একটি উঁচু করে বাঁধা খোপা কিংবা পনিটেল করে নিলেই আপনাকে লম্বা দেখাবে। ড্রেসে ছোট ছোট প্রিন্ট থাকলেও ক্ষতি নেই। তবে খুব বেশি বড় প্রিন্ট না থাকাই ভাল।

কিয়ারা ও আলিয়া।

কিয়ারা ও আলিয়া।

হাই ওয়েস্ট জিন্‌স: আপনি যদি নিজের উচ্চতা নিয়ে চিন্তিত থাকেন, তা হলে আলমারিতে কিছু পরিবর্তন করলেই সেই সমস্যার সমাধান হতে পারে। জিন্‌স তো সকলেরই প্রিয় পোশাক, তবে উচ্চতা নিয়ে চিন্তা থাকলে সাধারণ জিন্‌সের পরিবর্তে হাই ওয়েস্ট জিন্‌স পরুন। হাই ওয়েস্ট জিন্‌সের সঙ্গে একটি ক্রপ টপ পরলে আপনাকে লম্বা দেখাবে। তাই আলমারিতে একটি নীল ও একটি কালো হাই ওয়েস্ট জিন্‌স থাকলেই যথেষ্ট।

উল্লম্ব স্ট্রাইপযুক্ত পোশাক: শার্ট হোক কিংবা ড্রেস, পোশাক নির্বাচনের সময়ে চেষ্টা করুন উল্লম্ব স্ট্রাইপযুক্ত জামা কেনার। এই প্রকার পোশাকেও লম্বা দেখাবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE