Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Skin Care Tips

Skin Care Tips: ত্বকের জেল্লা হারিয়ে যাচ্ছে? শসার কামালে ফিরে পান ঔজ্জ্বল্য

ত্বকের পরিচর্যার জন্য বাহারি প্রসাধনীর প্রয়োজন নেই। বাজারের থলিতে কেবল শসা থাকলেই হবে আপনার মুশকিল আসান।

নামমাত্র খরচেই ফিরিয়ে আনুন ত্বকের জেল্লা!

নামমাত্র খরচেই ফিরিয়ে আনুন ত্বকের জেল্লা!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ১৯:০৫
Share: Save:

দিনভর ব্যস্ত থাকেন। পার্লারে গিয়ে ফেশিয়ালের সময় হয় না? তবে ঘরেই নিজের জন্য বার করে নিন মিনিট পাঁচেক সময়। কী ভাবছেন? রূপচর্চার সামগ্রী কিনতে বেরোনোর সময় নেই, তাই তো? ত্বকের পরিচর্যার জন্য বাহারি প্রসাধনীর প্রয়োজন নেই। বাজারের থলিতে কেবল শশা থাকলেই হবে আপনার মুশকিল আসান। শসা রোজ স্যালাডে খাওয়া হয়, তাই তো? তা হোক। গরমের মরসুমে রোজের যাপনে শসার ব্যবহার আর একটু বাড়িয়ে দিলে শরীর ও ত্বক, দুই-ই ভাল থাকবে।

চোখের যত্ন

দিনভর ল্যাপটপের দিকে তাকিয়ে কাজ করেন? সন্ধ্যায় কোথাও যাওয়ার সময়ে সাজতে গেলে দেখা যায়, চোখের তলাটা ফোলা ফোলা দেখায়। দু’টো টুকরো শসা গোল করে কেটে, জলে ভিজেয়ে ফ্রিজে রেখে দেবেন। কাজের শেষে মাত্র পাঁচটা মিনিট চোখ বন্ধ করে থাকতে হবে। শসার টুকরো দু’টো চোখের পাতার উপরে দিয়ে মাথাটা এলিয়ে নিন। কিছু ক্ষণেই চনমনে দেখাবে আপনাকে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ত্বকের যত্ন

১) আপনার ত্বক কি শুষ্ক দেখাচ্ছে? শসা দিয়ে একটা মাস্ক বানিয়ে ফেলুন। শসার মধ্যে অনেকটা জল থাকে। গরমে আপনার যেমন বার বার গলা শুকিয়ে যাচ্ছে, জল তেষ্টা পাচ্ছে, ত্বকেরও তেমনই অবস্থা। খোসা সমেত শসা কুচি করে মিক্সিতে বেটে নিন। এ বার রস ছেঁকে নিয়ে সারা মুখে লাগিয়ে রাখুন। শুকোতে দিন নিজের নিয়মে। আধ ঘণ্টা পরে ধুইয়ে ফেলুন। ক’দিনেই ঝলমল করবে ত্বক।

২) মাস্ক মাখারও যদি সময় না পান, তবে একটা পাত্রে জল ভরে তাতে শসা কেটে ফেলে রাখুন। রাতভর তেমন ভাবেই থাকতে দিন সেই জল। একটি কাচের পাত্রে ভরে রাখুন। শসার জলে ভিটামিন-সি আর ফলিক অ্যাসিডের যত্নে আপনার চোখ-মুখে যেমন আরাম হবে, তেমন চেহারায় অনেক ক্ষণ ঠান্ডা ভাব থাকবে। মুখ পরিষ্কার করার পর টোনার হিসাবেও এই জল ব্যবহার করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin Care Tips Skin care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE