Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Skin care

Hina Khan: ঝকঝকে ত্বক দেখে ঈর্ষা করেন সকলে, হিনা খানের সৌন্দর্যের রহস্য কী

ছোট পর্দার অভিনেত্রীরদের মধ্যে হিনা খানের সাজগোজ বরাবরই চর্চার বিষয়। ঈর্ষণীয় তাঁর ত্বকও। কী তাঁর রূপ-রুটিন জানতে চান অনুগামীরা।

হিনা খান

হিনা খান ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২১ ২২:০১
Share: Save:

ছোট পর্দার অভিনেত্রীদের মধ্যে শৌখিনীদের দলে খুব তাড়াতাড়ি নাম লিখিয়ে ফেলেছিলেন হিনা খান। তাঁর সাজ-পোশাক নিয়ে চর্চা লেগেই থাকে। ইনস্টাগ্রামে তাঁর অনুগামীর সংখ্যা পাল্লা দিতে পারে যে কোনও বলিউড নায়িকাকেও। হিনা কী পরছেন, কেমন ভাবে চুল কাটছেন, কোন পোশাকের সঙ্গে কোন গয়না পরছেন, কোন জুতো পরছেন— যাবতীয় খুঁটিনাটি তিনি মাঝে মাঝেই অনুগামীদের জানিয়ে থাকেন ইনস্টাগ্রামের মাধ্যনে। পাশাপাশি তাঁর ঝকঝকে ত্বকও ঈর্ষার বিষয়। কী করে এমন উজ্জ্বল নিখুঁত ত্বক পাওয়া যায় তা নিয়ে কৌতূহল লেগেই থাকে অনুগামীদের মধ্যে। সম্প্রতি তাঁর রূপ-রুটিন খোলসা করলেন অনুগামীদের জন্য।

১। ত্বকের স্ক্রাব তিনি ঘরেই তৈরি করে। শুকনো কমালালেবুর খোসা গুঁড়ো করে খানিক দুধ মিশিয়ে তৈরি করেন এই বিশেষ স্ক্রাব। ত্বকের মৃত কোষ দূর করতে তিনি নিয়মিত ব্যবহার করতে এই পেস্ট।

২। ত্বক ভাল রাখতে তিনি প্রত্যেক দিন ১২ গ্লাস জল খান। যাতে শরীর ভিতর থেকে আর্দ্র থাকে।

হিনা খান ভরসা রাখেন ঘরোয়া টোটকা।

হিনা খান ভরসা রাখেন ঘরোয়া টোটকা। ছবি: সংগৃহীত

৩। ত্বক টানটান রাখতে রোজ সকালে তিনি নিয়ম করে ডাবের জল খান। যাতে শরীরে ভিটামিন সি, পটাসিয়াম এবং ম্যাগনেসিয়ামের অভাব না ঘটে।

৪। আধ চা চামচ চন্দনগুঁড়ো এবং আধ চা চামচ হলুদগুঁড়োর সঙ্গে টমেটোর রস মিশিয়ে তিনি একটি ফেস প্যাক তৈরি করেন। ত্বকের যত্ন নিতে ভরসা রাখেন এই ঘরোয়া টোটকায়।

৫। ত্বক পরিষ্কার করতে মুখ ধোওয়ার পরও তিনি গোলাপ জল দিয়ে মুখ পরিষ্কার করেন। তার পর কখনওই ময়েশ্চারাইজার লাগাতে ভোলেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin care Home Remedy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE