Advertisement
০৭ মে ২০২৪
men

International Men’s Day: রূপচর্চা কি শুধু মেয়েদের কাজ? কী ভাবে ত্বকের যত্ন নেবেন ছেলেরা

খুব কঠিন কোনও উপায়ে নিজের রূপচর্চা করতে হবে, এমন নয়। বরং নিজের মতো করে রোজের একটি নিয়ম তৈরি করে নেওয়া যায়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২১ ২১:০১
Share: Save:

সাজগোজ যেন মেয়েদের বিষয়। এমনই ছোটবেলা থেকে সেখানো হয়। ছেলেরা নিজের রূপের যত্ন নিতে চাইলে, তা নিয়ে সমালোচনার মুখে পড়তে হয় আজও। কিন্তু ছেলেদের কি রূপের খেয়াল রাখতে নেই? নিজের যত্ন নিলে রূপ তো পরের কথা, তার আগে মন ভাল হয়। রোজের যাপনে আর একটু আরাম আসে।

খুব কঠিন কোনও উপায়ে নিজের রূপচর্চা করতে হবে, এমন নয়। বরং নিজের মতো করে রোজের একটি নিয়ম তৈরি করে নেওয়া যায়। নিজের রোজের চলাফেরা নির্ভর করবে তার উপর।

কী ভাবে করবেন রূপচর্চা?

কয়েকটি ধাপে রোজ নিজের যত্ন নেওয়া যায়। জেনে নিন—

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

১) রোজ সকালে ঘুম থেকে উঠে ভাল ভাবে মুখ পরিষ্কার করতে হবে। যদি সকালে শরীরচর্চার অভ্যাস থাকে, তা হলে ব্যায়ামের পর আরও এক বার মুখ ধুতে হবে ভাল ভাবে। যাতে মুখে কোথাও ঘাম না জমে থাকে।

২) দাড়ি কামানোর সময়ে বিশেষ যত্ন নিন। বার বার যেন ব্লেডে গাল কেটে না যায়।

৩) দাড়ি কামানানোর পরে নিয়ম করে ময়শচারাইজার ব্যবহার করুন। রোজ ব্লেড ব্যবহার করলে ত্বক শুষ্ক হয়ে যায়। ত্বকের আর্দ্রতা বাড়ানোর জন্য ময়শ্চারাইজার খুবই জরুরি।

৪) রোজ বেরোনোর আগে সানস্ক্রিন লোশন ব্যবহার করাও জরুরি। ত্বকে দাগ, ছোপ পড়তে শুরু করে একটু বয়স বাড়লেই। সানস্ক্রিন ব্যবহার করলে কিছুটা সমস্যা এড়ানো সম্ভব হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

men Skin Beauty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE