Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Home Decor

শোয়ার ঘরের কেমন সাজ ভাল রাখবে মন

যে কোনও ঘরেই দেওয়াল চোখে পড়ে সকলের আগে। তাই তা সুন্দর হলে সেই ঘরে থাকতে ভাল লাগবে।

ঘরের সাজের উপর নির্ভর করে মন কেমন থাকবে।

ঘরের সাজের উপর নির্ভর করে মন কেমন থাকবে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২১ ১৮:০৮
Share: Save:

ঘরের দেওয়াল কেমন দেখাচ্ছে, তার উপরে নির্ভর করে বাসিন্দাদের মন-মেজাজ। সে কথা সকলে ভাবেন না। তবে মনে করিয়ে দিলে কারণ বোঝাও কঠিন নয়। যে কোনও ঘরেই দেওয়াল চোখে পড়ে সকলের আগে। তাই তা সুন্দর হলে সেই ঘরে থাকতে ভাল লাগবে। এর মধ্যে শোয়ার ঘরের দেওয়ালের সাজ খুব জরুরি। ঘুম ভাল হওয়ার জন্য মনে শান্তি যে অতি প্রয়োজন।

অন্দরসজ্জা প্রয়োজনীয় অন্যের কাছে নিজের রুচি দেখানোর জন্য শুধু নয়। বরং তার চেয়েও তা অনেক জরুরি নিজেকে ভাল রাখার খাতিরে। নিজের যাতে ভাল লাগে, তা-ই অগ্রাধিকার পাওয়া দরকার বিশেষ করে শোয়ার ঘরের ক্ষেত্রে। কারণ, সেটি একান্ত নিজের পরিধি।

কী ভাবে সাজানো যায় নিজের ঘরের দেওয়াল?

সবের আগে প্রয়োজন কিছু ছোট গাছ। সকালে ঘুম থেকে উঠে সবুজ কিছু দেখলে মনের উপরে তার ভাল প্রভাব পড়ে। তার সঙ্গেই হাল্কা রঙের দেওয়ালে ঝুলিয়ে নেওয়া যায় পছন্দের কিছু ছবি। একসঙ্গে কোলাজ বানানো যায় বেশ রঙিন কয়েকটি ছবি দিয়ে। নানা ধরনের আলো রাখার চল এখন বেশ। পছন্দ হলে কিছু টুনি বাল্বের ব্যবহারও করা যায় শৈল্পিক ঢঙে। নিজের মতো করে সাজিয়ে নেওয়া যায় একটি টুনির চেনও।

আরও সহজে সাজানোর কাজ সারতে হলে দেওয়াল মুড়ে নেওয়া যায় নতুন ধরনের ওয়াল পেপারে। মনের ভাবের সঙ্গে মিলিয়ে বেছে নেওয়া যাবে সে কাগজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Home Decor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE