Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Online Scam

ডেটিং অ্যাপেই প্রতারণার ছক, প্রেমিকা খুঁজতে গিয়ে লক্ষ লক্ষ টাকা খোয়ালেন যুবক

ডেটিং অ্যাপে এসে অনলাইন প্রতারণার ফাঁদে পড়েই হল বিপত্তি। প্রেমিকার খোঁজ করতে গিয়ে লক্ষ লক্ষ টাকা খোয়ালেন ৩০ বছর বয়সি বেঙ্গালুরুবাসী যুবক।

প্রেমিকার খোঁজ করতে গিয়ে যুবক পড়লেন প্রতারণার ফাঁদে।

প্রেমিকার খোঁজ করতে গিয়ে যুবক পড়লেন প্রতারণার ফাঁদে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুুরু শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ২০:২৭
Share: Save:

ডেটিং অ্যাপে প্রেমিকার খোঁজ করতে গিয়ে লক্ষ লক্ষ টাকা খোয়ালেন ৩০ বছর বয়সি বেঙ্গালুরুবাসী যুবক। ডেটিং অ্যাপে এসে অনলাইন প্রতারণার ফাঁদে পড়েই হল বিপত্তি। নিকিতা নামে এক ২৫ বছর বয়সি তরুণীর সঙ্গে ডেটিং অ্যাপ থেকেই যোগাযোগ হয় যুবকের। ১৬ অগাস্ট থেকে দু’জনের মধ্যে শুরু হয় কথাবার্তা।

যুবকের মেয়েটিকে বেশ মনে ধরে। একে অপরের সঙ্গে ফোন নম্বর বিনিময় করেন তাঁরা। মেসেজিং অ্যাপে শুরু হয় ভিডিয়ো চ্যাটিং। কিছু দিনের মধ্যে তরুণী যুবককে ক্যামেরার সামনে এমন সব কাজ করার জন্য অনুরোধ করতেন, যা শুনে অস্বস্তি হতে শুরু হয় যুবকের। না করলেই তরুণীর মুখভার! মন রাখতে তরুণীর কথা মেনে নেন যুবক। তবে ওই তরুণী যে পুরো বিষয়টি রেকর্ড করছেন, সে বিষয়ে বিন্দুমাত্র ধারণা ছিল না যুবকের।

পরিস্থিতি খারাপ হতে শুরু করল যখন সেই সব ভিডিয়ো দেখিয়ে নিকিতা যুবকের কাছ থেকে টাকা দাবি করে বসলেন। টাকা না দিলেই সেই সব ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিতে শুরু করেন নিকিতা। ভয়ে ওই তরুণীর বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠাতে শুরু করেন যুবক। কিছু দিনের মধ্যে অরবিন্দ শুক্লা নামে এক ব্যক্তি পুলিশ সেজে যুবককে ভয় দেখাতে শুরু করেন। তিনিও টাকা দাবি করেন যুবকের কাছে।

অবশেষে সব টাকা হারিয়ে সাহস করে থানায় অভিযোগ জানান যুবক। পুলিশকে তিনি জানান, ১০ দিনের মধ্যে তিনি প্রায় ২ লক্ষ ৬০ হাজার টাকা হারিয়েছেন। পুলিশ এ বিষয়ে তদন্ত শুরু করেছে। তবে নিকিতা আর অরবিন্দ এখনও অধরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Online Scam Dating Apps
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE