Advertisement
২৫ এপ্রিল ২০২৪
bizarre

Bizarre: ছাদ নীচে মেঝে উপরে! উল্টো বাড়ি তৈরি করে তাক লাগলেন ব্যক্তি

উলটপুরাণ! কলম্বিয়াতে সম্পূর্ণ উল্টো দেখতে একটি বাড়ি তৈরি করে তাক লাগিয়ে দিয়েছেন এক ব্যক্তি।

বাড়িটি রয়েছে কলম্বিয়াতে।

বাড়িটি রয়েছে কলম্বিয়াতে। ছবি: রয়টার্স

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২২ ১৭:৪০
Share: Save:

দুনিয়া উল্টে দেওয়া বোধহয় একেই বলে! এমন অদ্ভুত বাড়ি, যা একমাত্র সোজা মনে হতে পারে শীর্ষাসন করলেই। অদ্ভুত শোনালেও সত্যি। কলম্বিয়াতে সম্পূর্ণ উল্টো দেখতে একটি বাড়ি তৈরি করে তাক লাগিয়ে দিয়েছেন এক ব্যক্তি।

ছাদ নীচে মেঝে উপরে!

ছাদ নীচে মেঝে উপরে! ছবি: রয়টার্স

কলম্বিয়ার রাজধানী বোগোতা থেকে অল্প কিছু দূরেই গুয়াতাভিতা নামক স্থানে ফ্রিৎজ শাল নামক এক ব্যক্তি এমন একটি বাড়ি তৈরি করেছেন, যা ভিতর ও বাহির সব দিক থেকেই উল্টো। বাড়ির ভিতরে প্রবেশ করলে মনে হবে ছাদ রয়েছে পায়ের তলায়, আর মেঝে থেকে আসবাব সবই রয়েছে মাথার উপরে।

জন্মসূত্রে অস্ট্রিয়ার নিবাসী শাল এখন সপরিবার কলম্বিয়ায়াতেই বসবাস করেন। তবে এই রকম অদ্ভুত বাড়ি তৈরির পরিকল্পনা তাঁর মাথায় আসে ২০১৫ সালে। ওই সময়ে তিনি সপরিবার অস্ট্রিয়া ভ্রমণে গিয়েছিলেন। আর সেখানে একই রকম একটি বাড়ি দেখে চমকে যান ফ্রিৎজ। সিদ্ধান্ত নেন, নিজেও বানাবেন এমনই এক বাড়ি। প্রাথমিক ভাবে যখন এমন উল্টো বাড়ি তৈরির পরিকল্পনার কথা নিজের পরিজনদের কাছে ফ্রিৎজ জানান, তখন সবাই সেটিকে তাঁর পাগলামি বলেই উড়িয়ে দেন। সকলকে ভুল প্রমাণিত করে ও শেষ পর্যন্ত কোভিড অতিমারির প্রতিবন্ধকতা কাটিয়ে নিজের ইচ্ছা পূরণ করে বেশ খুশি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bizarre Home Decoration columbia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE