Advertisement
০২ মার্চ ২০২৪
Valentine’s Day

ভ্যালেন্টাইন্‌স ডে-তে দুপুরের পর বিক্রি কতটা বাড়ে কন্ডোমের? জানাল ডেলিভারি অ্যাপ সংস্থা

প্রেম দিবসের পর নানা রকম সমীক্ষা চালানো হয়। তাতে দেখা গিয়েছে, প্রত্যেক বছরই এ দিন কন্ডোমের চাহিদা বাড়ে। এ বারের পরিসংখ্যান কি একই কথা বলছে?

সারা বছরের তুলনায় ১৪ ফেব্রুয়ারি সবচেয়ে বেশি কন্ডোম বিক্রি করেছে।

সারা বছরের তুলনায় ১৪ ফেব্রুয়ারি সবচেয়ে বেশি কন্ডোম বিক্রি করেছে। প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৩৩
Share: Save:

সদ্য পেরিয়েছে ‘ভ্যালেন্টাইন্‌স ডে’। প্রেম দিবসের উদ্‌যাপনে মেতেছিল শহর থেকে শহরতলি। ভালবাসা এমন দিনে প্রিয়জনকে উপহারে ভরিয়ে দেন অনেকেই। প্রেম দিবস পরবর্তী বিভিন্ন উপহার বিক্রির পরিসংখ্যান সে দিকেই ইঙ্গিত দেয় প্রতি বছর। তবে এ বার সেই পরিসংখ্যান অন্য কথা বলছে। এ বছরের ভ্যালেন্টাইন‌্‌স ডে-তে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে কন্ডোম এবং মোমবাতি। সম্প্রতি অনলাইন কেনাকাটির অন্যতম সংস্থা ‘ব্লিঙ্কিট’-এর কর্ণধার আলবিন্দর ধিন্দসা এই সংক্রান্ত একটি তথ্য প্রকাশ্যে এনেছেন। তাঁর নিজের সংস্থা সারা বছরের তুলনায় ১৪ ফেব্রুয়ারি সবচেয়ে বেশি কন্ডোম বিক্রি করেছে।

সুগন্ধি, মানিব্যাগ, চকোলেট, ফুলের বোকে— প্রেম দিবসের আগে অনলাইন সংস্থাগুলি থেকে দেদার বিক্রি হয় এই ধরনের উপহার সামগ্রী। কোনও বার রেকর্ড পরিমাণ বিক্রিও হয়। কিন্তু এ বছরের চিত্রটি বাকি বছরগুলির তুলনায় আলাদা। ভ্যালেন্টাইন্‌স ডে-তে অনলাইনে কন্ডোম বিক্রির হার যথেষ্ট পরিমাণে বেড়েছে।

আশ্চর্যজনক ভাবে, চকোলেট বিক্রির হার কিছুটা কমেছে। বছরের অন্যান্য সময় এর চেয়ে বেশি চকোলেটের বরাত পায় এই অনলাইন সংস্থা। আলবিন্দর জানিয়েছেন, ভ্যালেন্টাইন্‌স ডে-র সকাল থেকে চকোলেট, গোলাপ এবং অন্যান্য সামগ্রীর বেশ ভালই অর্ডার আসছিল। বিকাল ৩টে নাগাদ ঠিকই চলছিল। কিন্তু বিকালের পর থেকে একের পর এক কন্ডোমের অর্ডার ঢুকতে শুরু করে। কয়েক ঘণ্টায় তা সব কিছুকে ছাপিয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE