Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Katrina Kaif

স্ত্রীর ফিটনেসে মুগ্ধ ভিকি কৌশল, নিজেকে সব সময়ে চনমনে রাখতে কী কী করেন ক্যাটরিনা?

ক্যাটরিনা অত্যন্ত স্বাস্থ্যসচেতন। ছিপছিপে মেদহীন চেহারায় এখনও কৈশোরের লালিত্য। নিজেকে ফিট রাখতে কোন নিয়মগুলি মেনে চলেন তিনি?

ক্যাটরিনার মেদহীন, ছিপছিপে চেহারায় এখনও কৈশোরের লালিত্য।

ক্যাটরিনার মেদহীন, ছিপছিপে চেহারায় এখনও কৈশোরের লালিত্য। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ১৮:৪১
Share: Save:

এ বছর ৩৯-এ পা দিয়েছেন ক্যাটরিনা কইফ। অভিনেত্রীকে দেখে অবশ্য তা বোঝার উপায় নেই। মসৃণ ত্বক, ছিপছিপে মেদহীন চেহারায় এখনও কৈশোরের লালিত্য। বলিপাড়ার অন্যতম ফিটনেস সচেতন নায়িকার শিরোপা অনায়াসে তিনি পেতে পারেন। সম্প্রতি মুক্তি পেয়েছে ক্যাটরিনার নতুন ছবি ‘ফোন ভূত’। বাণিজ্যে সফল না হলেও এই ছবিতে ক্যাটরিনার অভিনয় এবং লুক বেশ প্রশংসা পেয়েছে দর্শকমহলে। ক্যাটরিনা অত্যন্ত স্বাস্থ্যসচেতন। খাওয়াদাওয়ার ব্যাপারে ভরসা রাখেন বাড়ির খাবারেই। সেই সঙ্গে মন দিয়ে শরীরচর্চাও করেন। শুটিংয়ের চাপ থাকলেও শরীরচর্চা করতে তিনি ভোলেন না। শুটিং থাকলেও বাড়ির খাবার সঙ্গে নিয়ে যান তিনি। তবে খাওয়াদাওয়ার পাশাপাশি শরীরচর্চাতেও তাঁর সমান নজর। রোজ নিয়ম করে কয়েকটি ব্যায়াম তিনি করেই থাকেন।

খাওয়াদাওয়ার পাশাপাশি শরীরচর্চাতেও তাঁর সমান নজর।

খাওয়াদাওয়ার পাশাপাশি শরীরচর্চাতেও তাঁর সমান নজর। ছবি: সংগৃহীত

সেদ্ধ খাবার বেশ পছন্দ করেন ক্যাটরিনা। লাউ, গাজর, কুমড়োর মতো বিভিন্ন ধরনের সব্জি সেদ্ধ তাঁর রোজের খাবার। কোনও অবস্থাতেই তিনি এই খাদ্যাভ্যাস বদল করেন না। ইডলি খেতে পছন্দ করেন। প্রাতরাশে মাঝেমাঝে স্বাদ নেন তার। ভাত একেবারেই খান না। খেলেও অল্প পরিমাণে। অনেকেই জানেন না ক্যাটরিনা বিভিন্ন ধরনের চাটনি খেতে অত্যন্ত ভালবাসেন। চাপাটি বা রুটির সঙ্গে কখনও তাঁর পাতে থাকে পালংশাক, ধনেপাতা বা নারকেলের চাটনি। বাড়ি হোক বা শুটিং ফ্লোর— ক্যাটরিনার দুপুরের খাবারে থাকে মিষ্টি আলু সেদ্ধ, ডিমের পোচ, স্ম্যাশড পট্যাটো। খাওয়াদাওয়ার পাশাপাশি শরীরচর্চাতেও তাঁর সমান নজর। রোজ নিয়ম করে কয়েকটি ব্যায়াম তিনি করেই থাকেন।

ক্যাটরিনা সকালের কিছুটা সময় বরাদ্দ রাখেন যোগাসনের জন্য। শীর্ষাসন, চক্রাসন ও মলাসন হল ক্যাটরিনার পছন্দের কিছু যোগাসন। শরীরের নমনীয়তা বাড়াতে, মানসিক ক্লান্তি দূর করতে, পেশির জোর বাড়াতে ক্যাটরিনা ভরসা রাখেন যোগাসনের উপরেই।

সাপ্তাহিক শরীরচর্চার রুটিনে ক্যাটরিনা একটি দিন বরাদ্দ রাখেন কেবল পায়ের জন্য। পায়ের পেশির জোর বাড়াতে, মেদ ঝরাতে, পিঠের ব্যথা কমাতে বিশেষ ধরনের পায়ের ব্যায়াম করেন তিনি।

ওয়েট ট্রেনিং, স্পটিংয়ের মতো ভারী শরীরচর্চা করার সময়ে অন্য এক জনের সাহায্যের প্রয়োজন হয়। ক্যাটরিনাকেও মাঝেমাঝে দেখা যায় জিম প্রশিক্ষকের সঙ্গে যৌথ ভাবে শরীরচর্চা করতে। এক জন সঙ্গে থাকলে অবশ্যই শরীরচর্চা করতে উৎসাহ আসে। এ ক্ষেত্রে আপনিও আপনার প্রশিক্ষকের সাহায্য নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Katrina Kaif
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE