Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Marriage gift

বিয়ের উপহারের সঙ্গে অবশ্যই রসিদ দেবেন, বিয়ের কার্ডে দাবি করলেন হবু দম্পতি

সম্প্রতি রেডিটে প্রকাশিত হয়েছে এক দম্পতির বিয়ের আমন্ত্রণপত্র। সেই আমন্ত্রণপত্রে ওই দম্পতি জানিয়েছেন, কেউ যদি কোনও উপহার দিতে চান, তবে তাঁরা যেন উপহারের সঙ্গে তার রসিদটিও দিয়ে দেন।

শুধু উপহার দিলেই হবে না! সঙ্গে দিতে হবে উপহারের রসিদও!

শুধু উপহার দিলেই হবে না! সঙ্গে দিতে হবে উপহারের রসিদও! প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪১
Share: Save:

বিয়েতে উপহার দেওয়ার চল রয়েছে পৃথিবীর প্রায় সর্বত্র। এ বার এক নবদম্পতি দাবি করলেন, তাঁদের বিয়েতে উপহার দিলে সঙ্গে দিতে হবে উপহারের রসিদও! সম্প্রতি রেডিটে প্রকাশিত হয়েছে এক দম্পতির বিয়ের আমন্ত্রণপত্র। সেই আমন্ত্রণপত্রে ওই দম্পতি জানিয়েছেন, কে কী উপহার আনবেন তা লিখে রাখার জন্য এক বিশেষ তালিকা তৈরি করেছেন তাঁরা। সেই তালিকায় রাখা হয়েছে কিউআর কোড। কেউ উপহার দিতে চাইলে সেই কোড স্ক্যান করে তালিকা থেকে পছন্দের উপহার বেছে নিতে পারেন।

বিয়েতে উপহার দেওয়ার চল রয়েছে পৃথিবীর প্রায় সর্বত্র।

বিয়েতে উপহার দেওয়ার চল রয়েছে পৃথিবীর প্রায় সর্বত্র। প্রতীকী ছবি।

আমন্ত্রিতের কেউ সেই তালিকার বাইরে কোনও উপহার দিতে চাইলে, তার জন্য রয়েছে অন্য নিয়ম। দম্পতির সবিনয় নিবেদন, “যদি কেউ তালিকার বাইরে কোনও উপহার দিতে চান তবে দয়া করে উপহারের সঙ্গে তার রসিদটিও দিয়ে দেবেন।” গোটা বিষয়টি নিয়ে দ্বিধাবিভক্ত সমাজমাধ্যম ব্যবহারকারীরা। কেউ বলছেন, এতে খারাপ কিছু নেই। কোনও উপহার ফেরত দেওয়ার দরকার হলে বা উপহার ত্রুটিপূর্ণ হলে সেটি বদল করা সুবিধাজনক হবে এই পদ্ধতিতে। কারও আবার মনে হয়েছে উপহার প্রীতির চিহ্ন। এই পদ্ধতিতে গোটা বিষয়টিকে নিছক দেওয়া নেওয়া বলে প্রতিপন্ন হচ্ছে। ছোট করা হচ্ছে নিমন্ত্রিতদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Marriage gift Bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE