Advertisement
০২ মে ২০২৪
Breast Enhancement Surgery

সেরা কনেসাজ চাই! বিয়ের আগে শখ করে স্তন প্রতিস্থাপন করাতে গিয়েই মৃত্যু ২১ বছরের তরুণীর

অ্যালেসিয়া নেবেসু নামে সেই মহিলার পরিবারের সদস্যদের বক্তব্য, বিয়ের দিন সুন্দর দেখানোর জন্যই স্তন প্রতিস্তাপন করান তিনি। ঘটনাটি ঘটেছে ইটালিতে।

Bride-to-be dies of cardiac arrest days after breast enhancement surgery in preparation for wedding.

প্লাস্টিক সার্জারির পরেই হার্ট অ্যাটাকে আক্রান্ত হবু কনে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৫২
Share: Save:

বিয়ের আগে স্তন প্রতিস্থাপন অস্ত্রোপচার করাতে গিয়ে হার্ট অ্যাটাকে মৃত্যু হল ২১ বছর বয়সি তরুণীর। ঘটনাটি ঘটেছে ইটালিতে। অ্যালেসিয়া নেবেসু নামে সেই মহিলার পরিবারের সদস্যদের বক্তব্য, বিয়ের দিন সুন্দর দেখানোর জন্যই স্তন প্রতিস্তাপন করান তিনি।

বিয়ের পোশাকে সুন্দর দেখানোর জন্যই অস্ত্রোপচার করান অ্যালেসিয়া। নিজের স্তনের আকার নিয়ে খুশি ছিলেন না তিনি। তাই শখপূরণ করতে প্লাস্টিক সার্জারি করানোর কথা ভাবেন তিনি। সেপ্টেম্বর মাসে ইটালির বড় হাসপাতালেই প্লাস্টিক সার্জারি করানোর জন্য ভর্তি হন অ্যালেসিয়া। অস্ত্রোপচারের আগে চলে বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা। চিকিৎসকেরা পরিবারকে জানান, তাঁর অস্ত্রোপচার সফল হয়েছে আর সেই দিনেই তাঁকে হাসপাতাল থেকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। তবে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার কয়েক দিনের মধ্যেই অ্যালেসিয়ার ধুম জ্বর হয়। সঙ্গে সর্দি-কাশি, মাথাব্যথা, পেটের সমস্যা শুরু হয়। অবস্থা এতটাই সঙ্কটজনক হয়ে পড়ে যে অ্যালেসিয়ার পরিবারের সদস্যরা তাঁকে হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসকেরা জানান, তত ক্ষণে অ্যালেসিয়ার কিডনি বিকল হতে শুরু করে। শ্বেত রক্তকণিকার সংখ্যা কমে ১৭০০০-এ নেমে আসে। শ্বাস নিতেও সমস্যা হচ্ছিল তাঁর। আলট্রাসাউন্ড আর সিটিস্ক্যান করানোর পর চিকিৎসকেরা জানতে পারেন, আসল সমস্যা হয়েছে ফুসফুসে। চিকিৎসকদের চিকিৎসা শুরু হলেও শেষরক্ষা হয়নি। হাসপাতালে ভর্তি করানোর কয়েক ঘণ্টার মধ্যেই হার্ট অ্যাটাকে মৃত্যু হয় অ্যালেসিয়ার।

যে হাসপাতালে অ্যালেসিয়ার প্লাস্টিক সার্জারি হয়েছিল তার বিরুদ্ধে তরুণীর পরিবার ইতিমধ্যেই পুলিশের কাছে অভিযোগ জানিয়েছে। পুলিশ গোটা ঘটনাটির তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE