Advertisement
১৬ জুলাই ২০২৪
employee

Inspirational Story: ২৭ বছরের কর্মজীবনে একটাও ছুটি নেননি! পুরস্কার হিসাবে পেলেন কোটি টাকা

দীর্ঘ ২৭ বছরের চাকরিতে কোনও ছুটি নেননি ‘বার্গার কিং’-এর এক কর্মী। ‘অফ ডে’তেও কাজ করেছেন। মিলল পরিশ্রমের স্বীকৃতি।

কাজের প্রতি নিষ্ঠা ও দায়বদ্ধ থাকার তেমন কোনও স্বীকৃতি সংস্থার তরফ থেকে পাননি কেলভিন।

কাজের প্রতি নিষ্ঠা ও দায়বদ্ধ থাকার তেমন কোনও স্বীকৃতি সংস্থার তরফ থেকে পাননি কেলভিন। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ১৭:০১
Share: Save:

চাকরির বয়স ২৭ বছর। অথচ এই এতগুলো বছরে আলাদা করে একটিও ছুটি নেননি। এমনকি, সাপ্তাহিক ছুটি বা ‘ডে অফ’-ও নেননি তিনি। সম্প্রতি ফাস্টফুড সংস্থা ‘বার্গার কিং’-এর কর্মচারী কেলভিন ফোর্ডের এই কাহিনি জেনে হতবাক অনেকেই। কাজের প্রতি নিষ্ঠ ও দায়বদ্ধ থাকার তেমন কোনও স্বীকৃতি সংস্থার তরফ থেকে পাননি কেলভিন। সিনেমার টিকিট, চকোলেট, ছোটখাটো উপহার— ছুটি না নিয়ে টানা কাজ করে যাওয়ার জন্য সংস্থার তরফ থেকে এই ছিল পুরস্কার। কেলভিন অবশ্য তাঁর এই এই অধ্যবসায় ও পরিশ্রমের আসল স্বীকৃতি পেয়েছেন কন্যা সেরিনার থেকে। গর্বিত মেয়ে সেরিনা বিষয়টি নেটমাধ্যমে প্রকাশ করেন। সেখানেই সেরিনা জানিয়েছেন, আসলে তাদের স্বাচ্ছন্দ্যে রাখতেই কেলভিনের এই কঠোর পরিশ্রম। আমেরিকার বহু সংস্থায় অনেক কর্মীই দিন পিছু বা ঘণ্টা পিছু পারিশ্রমিক পান। সাধারণত কাজের সময় অনুযায়ী মাইনে দেওয়া হয়। ছুটি নিলে সেই দিনের মাইনে পাওয়া যায় না। ‘অফ ডে’তে কাজ করলে বাড়তি মাইনে পাওয়ার সুবিধাও আছে। ঠিক এই কারণেই এক দিনও ছুটি নেননি কেলভিন।

আরও পড়ুন:

সন্তানদের ভাল রাখতে এমন অক্লান্ত পরিশ্রমের কাহিনি শুনে চুপচাপ থাকতে পারেননি অনেকেই। সাধ্যমতো অনেকেই অর্থসাহায্য করেছেন। সকলের দেওয়া অর্থ জড়ো করে দেখা গিয়েছে, মোট অর্থের পরিমাণ প্রায় ১ কোটি ১৭ লক্ষ টাকা। এত মানুষের কাছ থেকে প্রশংসা এবং পরিশ্রমের স্বীকৃতি পেয়ে অত্যন্ত আপ্লুত কেলভিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

employee Crore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE