Advertisement
২০ এপ্রিল ২০২৪
Groom

পুরুষের রূপচর্চার অতি প্রয়োজনীয় উপাদান এই তেল, উপকার কী কী?

কী কী ভাবে ক্যাসটর অয়েল পুরুষের রূপচর্চায় কাজে লাগতে পারে।

ক্যাসটর অয়েল কোন কোন কাজে ব্যবহার করতে পারেন?

ক্যাসটর অয়েল কোন কোন কাজে ব্যবহার করতে পারেন? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২১ ১৮:৩১
Share: Save:

পুরুষের রূপচর্চায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে ক্যাসটর অয়েল। শিশুদের ত্বকের পুষ্টি, চুলের যত্নের জন্য এই তেল মাখানো হয়। কিন্তু বড়রাই বা বাদ পড়বেন কেন? দেখে নেওয়া যাক, কী কী ভাবে ক্যাসটর অয়েল পুরুষের রূপচর্চায় কাজে লাগতে পারে।

চুলের যত্নে: চুল পাতলা হয়ে যাচ্ছে? খুসকি বাড়ছে? এ সব সমস্যার সমাধান দিতে পারে ক্যাসটর অয়েল। সপ্তাহে ২-৩ বার মাথায় এই তেল মাখলেই অনেকটা উপকার হবে। স্নানের ঘণ্টা দুয়েক আগে ভাল করে মেখে নিতে হবে এই তেল। তার পরে ভাল করে শ্যাম্পু করে ধুয়ে ফেলতে হবে। চুলের পুষ্টিও হবে। দ্রুত খুসকির সমস্যাও কমবে।

চোখের পাতা ঘন: অনেকেরই চোখের পাতার লোমের ঘনত্ব কম হয়। তাঁরাও এই তেল ব্যবহার করে ঘনত্ব বাড়িয়ে ফলতে পারেন। রাতে ঘুমাতে যাওয়ার আগে তুলোয় করে অল্প ক্যাসটর অয়েল মাখিয়ে দিতে হবে পাতার গোড়ায়। সকালে জল দিয়ে ধুয়ে নিতে হবে।

ত্বকের নমনীয়তা: শুধু শিশুদের ত্বকেই কেন? বড়রাও দিব্যি এই তেল ব্যবহার করতে পারেন। ত্বকের আর্দ্রতা ধরে রাখতে, তার নমনীয়তা বাড়াতে এর বিকল্প নেই। দিনে দু’বার এই তেল ব্যবহার করলে ত্বক অত্যন্ত ভাল থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Groom
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE