Advertisement
১৬ এপ্রিল ২০২৪
chewing gum

Mens’ Health: ডেটে যাওয়ার আগে মুখে চিউয়িং গাম পুরলেন? ঘনিষ্ঠ মুহূর্ত বানচাল হয়ে যেতে পারে কিন্তু

মুখের দুর্গন্ধ কাটাতে গিয়ে এমন কিছুও ঘটে যেতে পারে, যা আগামী সময়ের পরিকল্পনাটাকেই ভেস্তে দিতে পারে।

যৌন সম্পর্কের সময় আপনার বন্ধু নয়, শত্রু এই চিউয়িং গাম।

যৌন সম্পর্কের সময় আপনার বন্ধু নয়, শত্রু এই চিউয়িং গাম। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ১৮:৪৮
Share: Save:

শারীরিক সম্পর্কের আগে অনেক পুরুষই একটু চিউয়িং গাম চিবিয়ে নিতে পছন্দ করেন। কারণটাও খুব সহজ সরল। এই গাম চিবিয়ে নিলে মুখের দুর্গন্ধ কাটে। কিন্তু মুখের দুর্গন্ধ কাটাতে গিয়ে এমন কিছুও ঘটে যেতে পারে, যা আগামী সময়ের পরিকল্পনাটাকেই ভেস্তে দিতে পারে।

কী করে? জেনে নিন।

এর পিছনে রয়েছে দু’টি কারণ। প্রথমত, এই ধরনের গাম চিবানোর সময় শরীর মনে করে মুখে খাবার রয়েছে। ফলে সেই অনুযায়ী সে পেটকে প্রস্তুত করে। হজম করার মতো প্রচুর অ্যাসিড এবং এনজাইম তৈরি হয় পেটে। কিন্তু খাবার আসে না। আসে কিছুটা লালারস। এতে পেটও বিপদে পড়ে যায়। সেই ওই হজম করার উপাদানগুলি দিয়ে গ্যাস তৈরি করে। ভেবে দেখুন তো, শারীরিক ঘনিষ্ঠতার মুহূর্তে যদি পেটে ব্যাপক পরিমাণে গ্যাস তৈরি হয়, তার ফল কী হতে পারে!

কিন্তু এখানেই শেষ নয়। পুরুষদের ক্ষেত্রে এই গাম আরও বড় সমস্যার কারণ হয়ে দাঁড়াতে পারে। হালে ‘জার্নাল অব ইউরোলজি’ নামক পত্রিকায় এই বিষয় নিয়ে একটি গবেষণাপত্র প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়েছে, চিউয়িং গামে থাকা ‘পেপারমিন্ট’ পুরুষের টেস্টোস্টেরন হরমোনের পরিমাণ বহুলাংশে কমিয়ে দেয়। যৌন সম্পর্কের ক্ষেত্রে এই হরমোনের বড় ভূমিকা আছে। এর ক্ষরণ কমে গেলে পুরুষের বন্ধ্যাত্বের সমস্যা পর্যন্ত দেখা দিতে পারে।

তাই সুস্থ শারীরিক সম্পর্কের জন্য পুরুষদের এই গাম এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকেরা। পেটের সমস্যা এড়াতে নারী-পুরুষ সকলকে বলছেন এটি কম চিবাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sexual problem chewing gum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE