Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Fitness Tips

Fitness: মন শান্ত করতে কোন যোগাসন করা উচিত? নতুন ভিডিয়োয় কী শেখালেন শিল্পা শেট্টি

যোগের উপকারিতা নিয়ে বরাবরই সরব শিল্পা শেট্টি। তাঁর বহু ভিডিয়ো রয়েছে এই বিষয়ে। কী ভাবে উদ্বেগ কমানো যায়, সেই পাঠ পড়ালেন অভিনেত্রী।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহিত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ১২:৪৩
Share: Save:

মাঝে মাঝে মন শান্ত করতে একটু বিরতি নেওয়া প্রয়োজন। তবেই জীবনের নানা বাধা-বিপত্তি কাটিয়ে উঠতে পারব আমরা। এমনটাই মত অভিনেত্রী শিল্পা শেট্টির। তাঁর ইনস্টাগ্রামের নতুন ভিডিয়োয় কী ভাবে যোগাসনের মাধ্যমে মন শান্ত করা সম্ভব, তা শেখালেন অনুগামীদের।

শরীরচর্চা নিয়ে শিল্পার নিষ্ঠার সুখ্যাতি বরাবরই। কী ভাবে তাঁর ছিপছিপে শরীর ধরে রেখেছেন, সেই নিয়ে প্রবল কৌতূহল অনুগামীদের। তাই তাঁরা ইনস্টাগ্রামে নিয়মিত শিল্পার সব শরীরচর্চার ভিডিয়ো দেখেন। সন্তান হওয়ার পর থেকেই যোগব্যায়ামে ভরসা রেখেছেন শিল্পা। বহু ভিডিয়ো বানিয়েছেন যোগ নিয়ে। ইদানীং ইনস্টাগ্রামেও কিছু ভিডিয়ো দিয়ে থাকেন তিনি। সম্প্রতি পার্শ্ব সুখাসনে কী করে করতে হয়, তাই শেখালেন শিল্পা।

পাশাপাশি তিনি জানালেন, অশান্ত মনকে শান্ত করা প্রয়োজন এই অতিমারির পরিস্থিতিতে। তাই কোনও কোনও দিন অন্য কাজ না করে দু’দণ্ড জিরিয়ে নেওয়া প্রয়োজন। এই আসন তার জন্য আদর্শ। জমে থাকা সব রকম মানসিক চাপ ধীরে ধীরে মুক্ত করে সুস্বাস্থ্য বজায় রাখতে সাহায্য করে। যখনই হাতে একটু সময় থাকবে, তখনই এই আসন করে নেওয়া যায়। এই আসনের কিছু শারীরিক উপকারিতাও রয়েছে। গলা, ঘাড় এবং পিঠের মাংসপেশিগুলো স্ট্রেচ করতে সাহায্য করে পার্শ্ব সুখাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE