Advertisement
১৬ জুন ২০২৪
Health

Fitness: কতগুলো স্ক্যোয়াট করলেন বিপাশা বসু? ভিডিয়ো দেখে আপনিও শুরু করুন

বরাবরই নিজের শরীরচর্চা নিয়ে নানা রকম পরীক্ষা-নিরীক্ষা করেন অভিনেত্রী বিপাশা বসু। এবার লকডাউনে পায়ের ব্যায়াম করছেন তিনি।

বিপাশা বসু

বিপাশা বসু ছবি: সংগৃহিত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২১ ১৮:০০
Share: Save:

পায়ের মাংসপেশি টানটান করা বা পায়ের বাড়তি মেদ ঝরানো খুব একটা সহজ কাজ নয়। তাই বিশেষ ধরনের পায়ের ব্যায়াম করা প্রয়োজন। সেই কথাই মনে করিয়ে দিলেন অভিনেত্রী বিপাশা বসু। বাড়িতে কী ভাবে ২-৩ রকম স্ক্যোয়াট করছেন তার ভিডিয়ো তিনি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে।

বরাবরই বিপাশা তাঁর শরীরে নিয়ে সচেতন। নানা রকম ওয়ার্কআউট করেন তিনি। স্বামী কর্ণ সিংহ গ্রোভারও তাই। যুগলে একসঙ্গে ওয়ার্কআউট করার ছবিও এর আগে ভাগ করে নিয়েছেন অনুগামীদের সঙ্গে।

এই ভিডিয়োতে দেখা যাচ্ছে সাধারণ স্ক্যোয়াট দু’তিন রকম ভাবে করছেন বিপাশা। শরীরচর্চা করার জন্য তাঁর উৎসাহ দেখে অনুপ্রাণিত হবেন আপনিও। লকডাউনে বাড়ি বসে বসে হাত-পায়ের মাংসপেশি বেশ দুর্বল হয়ে গিয়েছে। সেগুলো ফের শক্তিশালী করার জন্য স্কোয়াট ভাল ব্যায়াম।

কী করে করবেন

হাত মুঠো করে বুকের সামনে জড়ো করুন। সামনের দিকে না ঝুঁকে নীচু হন। পেট যেন হাঁটুর বাইরে না বেরিয়ে আসে নিচু হওয়ার সময়। স্বাভাবিকভাবে শ্বাস নিন। স্ক্যোয়াট করার সময় পেটের পেশি চেপে ভিতরের দিকে টেনে রাখুন।

আরেকটু কঠিন করতে চাইলে দু’হাতে দু’টো ৫০০ মিলির জলের বোতল নিতে পারেন। আরেক ধরনের স্ক্যোয়াট বিপাশা ভিডিয়োতে দেখিয়েছেন। একবার স্ক্যোয়াট করে একটা পা তুলতে হবে। ফের স্ক্যোয়াট করে অপর পা’টা তুলতে হবে। এভাবে স্ক্যোয়াট চালিয়ে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE