Advertisement
২২ জুলাই ২০২৪
Bizarre

টিভি দেখতে মত্ত খুদে, সাড়া না দেওয়ায় কেঁদে বাটি ভর্তি করার নির্দেশ দিলেন বাবা!

নিরন্তর টেলিভিশনের দিকে চেয়ে থাকার জন্য অভিভাবকের কাছে বকা খেতে হয়। পড়াশোনা, নাওয়া-খাওয়া ছেড়ে টিভি দেখা নিয়ে অশান্তি লেগে থাকে অনেক বাড়িতেই।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ২১:০৯
Share: Save:

শিশুদের কাছে টেলিভিশন যেন এক বিস্ময়কর জগৎ। নাওয়া-খাওয়া ছেড়ে সেই দুনিয়ায় মত্ত হয়ে থাকে অনেক শিশুই। চোখের সামনে টিভি না চললে কোনও কাজই করানো যায় না শিশুদের দিয়ে। নিরন্তর টেলিভিশনের দিকে চেয়ে থাকার জন্য অভিভাবকের কাছে বকুনিও খেতে হয়। তেমনই একটি ঘটনা ঘটেছে দক্ষিণ চিনের গুয়াংঝি ঝুয়াং প্রদেশে। একটানা টেলভিশন দেখা অপরাধে বছর তিনেকের শিশুকন্যাকে চোখের জলে বাটি ভর্তি করার আদেশ দিয়েছেন বাবা। সেই ঘটনা ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

রাতের খাবার টেবিলে সাজিয়ে মেয়েকে ডাকাডাকি করছিলেন বাবা। তিন বছরের শিশুকন্যা হয়তো তখন তার পছন্দের কোনও কার্টুনের জগতে বুঁদ হয়ে ছিল। বহু বার ডাকার পরেও সাড়া না দেওয়ায় মাথায় একেবারে রক্ত চড়ে গিয়েছিল ওই ব্যক্তির। রেগে গিয়ে তিনি টেলিভিশন বন্ধ করে মেয়ের হাতে বাটি ধরিয়ে দেন। এবং নির্দেশ দেন, চোখের জলে ওই বাটিটি ভর্তি করার। তা করতে পারলে তবেই আবার টিভি চালু করা যাবে, এমন শর্ত দেন ওই খুদেকে।

বাবার নির্দেশ মতো কাঁদতে শুরু করে শিশুটি। ভিডিয়োতে দেখা যায় চোখের ঠিক নীচে বাটি ধরে বসে রয়েছে সে। অনেক কষ্ট করে চোখ থেকে গাল বেয়ে ঝরে পড়া বিন্দু বিন্দু জল বাটিতে সংগ্রহ করছে শুধু মাত্র টেলিভিশন দেখতে পাওয়ার আশায়। আর এই গোটা ঘটনাই নিজের ফোনে রেকর্ড করেছেন শিশুটির মা। তবে, রাগ বেশি ক্ষণ ধরে রাখতে পারেননি খুদের বাবা। বিন্দু বিন্দু চোখের জলে বাটি ভর্তি হচ্ছে না দেখে হাল ছেড়ে দেওয়ার পর। হাসতে হাসতে বাবার সঙ্গে সেলফি তুলতে দেখা যায় শিশুটিকে।

(যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Parenting child scolding Televison
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE