Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Viral News

৮ লক্ষ টাকার জন্য ১৬ বছরের মৃত কন্যার বিয়ে দিলেন দম্পতি, পুলিশে অভিযোগ করলেন আসল বাবা

চিনের এক দম্পতি তাঁদের ১৬ বছরের কন্যা জ়িয়াওদানের মৃতদেহ বিক্রি করে দিলেন বিয়ের জন্য। জ়িয়াওদানের মৃতদেহের বদলে দম্পতি ৮ লক্ষ টাকা নিয়েছেন বলে অভিযোগ করেছেন তাঁর আসল বাবা।

Chinese parents marry off 16-year-old dead daughter for Rs 8 lakh.

কার সঙ্গে মৃত কন্যার বিয়ে দিলেন দম্পতি? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ ১৪:০৬
Share: Save:

মৃত কন্যার বিয়ে দিলেন বাবা-মা। শুনতে অবাক লাগলেও ঘটনাটি ঘটেছে চিনে। চিনের এক দম্পতি তাঁদের ১৬ বছরের কন্যা জ়িয়াওদানের মৃতদেহ বিক্রি করে দিলেন বিয়ের জন্য। জ়িয়াওদানের মৃতদেহের বদলে ৮ লক্ষ টাকা নিয়েছেন দম্পতি, বলে অভিযোগ করেছেন তাঁর আসল বাবা। ইতিমধ্যেই পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন তিনি।

এই ঘটনার খবর সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই চারদিকে শুরু হয়েছে তুমুল চর্চা। ২০০৬ সালে আর্থিক অভাবের জন্য জ়িয়াওদানকে অন্য দম্পতির হাতে তুলে দেন তাঁর আসল বাবা-মা। তবে জ়িয়াওদানের সঙ্গে প্রায়ই দেখাশোনা হত তাঁদের। জ়িয়াওদানের আসল বাবা পুলিশকে জানিয়েছেন, বাড়ির ন’তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছে তাঁদের মেয়ে। তিনি আরও অভিযোগ করেছেন যে জ়িয়াওদানের উপর শারীরিক নির্যাতনও চালাতেন অভিযুক্তরা। জ়িয়াওদানের আসল বাবা অভিযোগ করেছেন যে ৮ লক্ষ টাকার বিনিময় মেয়ের মৃতদেহ বিক্রি করা হয়েছে।

চিনে এখনও কিছু কিছু প্রদেশে একটি মৃতদেহের সঙ্গে অন্য মৃতদেহের বিয়ে দেওয়া হয়। তাঁদের বিশ্বাস, অবিবাহিত কারও মৃত্যু হলে তাঁদের আত্মা তৃপ্ত হয় না, পরিবারের লোকজনের আসেপাশে ঘুরতে থাকে সেই অতৃপ্ত আত্মা। এই কারণেই ছেলের মৃতদেহের সঙ্গে বিয়ে করানোর জন্য আর একটি মৃতদেহের খোঁজ করছিলেন আর এক বাবা-মা। তাঁরাই জ়িয়াওদানের মৃতদেহ কিনে ছেলের সঙ্গে বিয়ে দেন। মৃত মানুষের বিয়ে করানোর রীতি চিনে রয়েছে ৩০০০ বছর ধরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Viral News Wedding China
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE