Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Chowman

হাঁসের মাংসেই জমবে শীত উদ্‌যাপন, একুশ রকমের জমজমাট পদ নিয়ে উৎসব শুরু ‘চাউম্যান’-এ

প্রতি বারের মতো এ বছর শীতেও শহরবাসীর জন্য ‘চাউম্যান’ নতুন চমক নিয়ে হাজির। ২ ডিসেম্বর থেকে শুরু হয়েছে ‘ডাক ফেস্টিভ্যাল’।

প্রতি বছরের মতো এই শীতেও ২ ডিসেম্বর থেকে  ‘চাউম্যান’-এ শুরু হয়েছে ‘ডাক ফেস্টিভ্যাল’।

প্রতি বছরের মতো এই শীতেও ২ ডিসেম্বর থেকে  ‘চাউম্যান’-এ শুরু হয়েছে ‘ডাক ফেস্টিভ্যাল’। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ১৪:১৭
Share: Save:

শীতকালের সঙ্গে ভূরিভোজের যেন একটা সমানুপাতিক সম্পর্ক। শীতের আমেজ গায়ে মেখে যদি একটু রকমারি খাবার পাতে না-ই প়ড়ল, তা হলে আর শীতকালের মাহাত্ম্য কোথায়। খাদ্যরসিক শহরবাসীর কথা মাথায় রেখেই প্রতি বছরের মতো এই শীতেও ২ ডিসেম্বর থেকে ‘চাউম্যান’-এ শুরু হয়েছে ‘ডাক ফেস্টিভ্যাল’। চলবে সারা মাস জুড়ে। ভাল সাড়া পেলে জানুয়ারি পর্যন্তও চলতে পারে এই খাদ্য উৎসব।

Advertisement

‘চাউম্যান’-এর যে কোনও শাখায় গিয়েই চেখে দেখা যেতে পারে হাঁসের মাংস দিয়ে তৈরি রকমারি রান্না। অনলাইনেও অর্ডার করা যেতে পারে। হাঁসের মাংসের ২১ রকম পদ থাকছে এখানে। এর মধ্যে বেশ কয়েকটি পদ একেবারেই নতুন। বড়দের তো বটেই, শিশুদেরও মনে ধরবে এই সব খাবার।

 ‘চাউম্যান’-এর যে কোনও শাখায় গিয়েই চেখে দেখা যেতে পারে হাঁসের মাংস দিয়ে তৈরি রকমারি রান্না।

 ‘চাউম্যান’-এর যে কোনও শাখায় গিয়েই চেখে দেখা যেতে পারে হাঁসের মাংস দিয়ে তৈরি রকমারি রান্না। ছবি: সংগৃহীত

হাঁসের মাংস এবং মাশরুম দিয়ে তৈরি স্যুপ, ‘চিলি ডাক’, ‘মঙ্গোলিয়ান চিলি রোস্টেড ডাক’, ‘থাই চিলি রোস্টেড ডাক’, ‘ডাক স্প্রিং রোলস’, ‘বাটার চিলি গার্লিক ডাক’, ‘রোস্টেড ডাক উইথ ক্যান্টনিজ সস্‌’, ‘রোস্টেড ডাক উইথ জিঞ্জার অ্যান্ড চিলি সয়া সস্‌’, ‘হুনান ব্ল্যাক পেপার রোস্টে়ড ডাক’— থাকছে এমন নানা রকম রান্না।

দুর্গাপুজো কিংবা নববর্ষ— চাউম্যান সব উৎসবেই নতুন নতুন উপহার নিয়ে হাজির হয় গ্রাহকদের জন্য। এ বারও তার অন্যথা হয়নি। এ প্রসঙ্গে রেস্তরাঁর কর্ণধার দেবাদিত্য চৌধুরী বলেন, ‘‘প্রতি বছর শীতেই এই ‘ডাক ফেস্টিভ্যাল’-এর পরিকল্পনা করি। শীত আসার অনেক দিন আগে থেকে চলে প্রস্তুতি। কী কী পদ রাখা হবে, তা নিয়ে শেফদের সঙ্গে আলোচনা চলে। আমাদের এখানে যে ২১টি পদ থাকছে, তার অনেগুলি দক্ষিণ-পূর্ব এশিয়ার বিভিন্ন জায়গার ঐতিহ্যের সঙ্গে জড়িত। আমরা আশাবাদী, শীতের এই বিশেষ উদ্যোগেও সকলে পাশে থাকবেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.